নাটোরে দুর্ঘটনা থেকে রক্ষা পেল বিরতিহীন কুড়িগ্রাম এক্সপ্রেস!

নাটোর অফিস॥
অল্পের জন্য নাটোরে দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছে বিরতিহীন ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেসসহ একটি প্রাইভেটকারের ৬ যাত্রী। ট্রেনটি স্টেশন অতিক্রমের সময় প্লাটফর্ম সংলগ্ন রেলগেইটটি খোলা ছিল। বুঝতে না পেরে লাইনটি অতিক্রম করছিলো প্রাইভেটকারসহ কয়েকটি অটোরিক্সা। বুঝতে পেরে ট্রেন ও কার উভয়ই গতি কমিয়ে দেয়ায় সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পায় ট্রেন আর প্রাণে বেঁচে যান প্রাইভেট কারে সপরিবারে থাকা সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স ব্যাংকের রাজশাহী ব্রাঞ্চের ফাস্ট ভাইস প্রেসিডেন্ট কামাল হোসেন।

আজ শুক্রবার(১৩ই ডিসেম্বর) বেলা পৌনে তিনটার সময় এই ঘটনা ঘটে।

জানা যায়, শুক্রবার দুপুর ২টা ৪৫ মিনিটের দিকে ঢাকা গামী বিরতিহীন কুড়িগ্রাম একপ্রেক্স ট্রেনটি নাটোর রেল স্টেশন অতিক্রম করে। এসময় স্টেশন সংলগ্ন চকবৈদ্যনাথ রেলগেটটি খোলা থাকায় সাউথ বাংলা এগ্রিকালচার এ্যান্ড কমার্স ব্যাংকের রাজশাহী অঞ্চলের ভাইস প্রেসিডেন্টে কামাল হোসেনের পরিবারের ৬ সদস্যকে বহনকারী মাইক্রোবাসসহ কয়েকটি অটোরিক্সা রেলগেটে ঢুকে পড়ে। তবে ভাগ্যক্রমে চালকদের দক্ষতায় প্রাইভেট কারসহ অন্যান্য যানবাহন ব্রেক করতে সক্ষম হয়।

লেভেল ক্রসিংয়ের গেইটম্যান রুহুল আমিন জানান, তিনি ট্রেন আসার কোন সংকেত বা সিগন্যাল পাননি। ট্রেনের শব্দ পেয়ে তিনি ঘর থেকে ছুটে বের হয়ে এসে গেইট নামানোর চেষ্টা করেন।

নাটোর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাষ্টার অশোক চক্রবর্তী জানান, ঘটনার সময় একজন চুক্তিভিত্তিক মাষ্টার দায়িত্ব পালন করছিলেন। তার অসতর্কতার কারনে এ ঘটনা ঘটেছে কি না, তা খতিয়ে দেখা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *