নাটোরের সিংড়ায় নৌকা সমর্থককে সিগারেটের ছ্যাকা দিলো আ’লীগ কর্মীরা

নাটোরঃ নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের তেমুখ নয়দাপাড়া গ্রামের রাজমিস্ত্রী ও আওয়ামী লীগ কর্মী ইমরান হোসেন তোতাকে(৩২) মারধর করে বুকে সিগারেটের আগুনের ছ্যাকা দিয়েছে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবিব রুবেলের সমর্থকরা। মঙ্গলবার রাত ৮টায় শেরকোল ইউনিয়নের শিববাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। আহত তোতাকে বুধবার দুপুরে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তোতার ভাই আজিজুল ইসলাম জানান, গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিকের পক্ষে কাজ করেন তোতা। এতে ক্ষুদ্ধ হন শেরকোল ইউনিয়ন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক ও স্থানীয় শেরকোল ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল। নির্বাচনের আগে রুবেলের সমর্থকরা নৌকার পক্ষ ছেড়ে বিদ্রোহী প্রার্থী আদেশ আলী সরদারের পক্ষে তার ভাইকে কাজ করার নির্দেশ দেন। নির্বাচনে নৌকার প্রার্থী শফিক জয়লাভ করলে তোতার উপর আরো ক্ষুদ্ধ হন রুবেলের সমর্থকরা। সিংড়া না ছাড়লে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। তখন সিংড়া ছেড়ে কুষ্টিয়া চলে যান তোতা। ঈদে বাড়িতে এসে গতকাল মঙ্গলবার রাতে বন্ধুদের সাথে দেখা করে বাড়ি ফেরার সময় শিববাড়ি এলাকায় রুবেলের সমর্থক করিম, মামুন, সুমন, জাহিদ ও আরিফসহ অজ্ঞাত বেশ কয়েকজন তোতার পথরোধ করে। এসময় তাকে তুলে নিয়ে পাশ্ববর্তী একটি মার্কেটের ভেতরে নিয়ে মারধর করে বুকে সিগারেটের ৪টি ছ্যাকা দেয় তারা। হামলাকারীরা প্রতিমন্ত্রী পলকের পক্ষে কাজ না করলে তাকে প্রাণনাশের হুমকি দেন।

বুধবার(২১শে আগস্ট) দুপুরে হাসাপাতালে আহত তোতা সাংবাদিকদের জানান, নৌকার পক্ষে কাজ করায় তিনি হামলার শিকার হয়েছেন। হামলার ঘটনা কাউকে বললে ফলাফল ভালো হবে না বলে শাসিয়েছে চেয়ারম্যান রুবেলের সমর্থকরা। তাদের ভয়ে থানায় অভিযোগ করার সাহস পাচ্ছি না। বাড়িতে তার স্ত্রী-সন্তান নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে।

এ ঘটনায় নিজের কর্মী-সমর্থকদের সম্পৃক্ততার কথা অস্বীকার করে শেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল বলেন, একটি বিশেষ গোষ্ঠী তার ও দলের সুনাম ক্ষুন্ন করতে মিথ্যাচার করছেন।

সিংড়া থানার অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম জানান, হামলার ব্যাপারে কেউ কোন অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

সিংড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগ সভাপতি শফিকুল ইসলাম শফিক বলেন, বিগত উপজেলা নির্বাচনে যারাই নৌকার পক্ষে কাজ করেছেন তারাই বিভিন্নভাবে লাঞ্ছিত হয়েছেন। দিনমজুর তোতার উপর হামলায় তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনার বিচার সুষ্ঠু বিচার দাবী করেছেন তিনি। সেই সাথে দলের নিবেদিতপ্রাণ কর্মীদের বিরুদ্ধে হামলা-নির্যাতনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে দলের দায়িত্বশীল নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *