নাটোরে প্রিয়া বালা বিশ্বাসের বিরুদ্ধে মামলা

নাটোর: বাংলাদেশের ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু নিখোঁজের অভিযোগদানসহ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অভিযোগ এনে মার্কিন প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্পের নিকট অভিযোগকারী প্রিয়া বালা বিশ্বাসসহ ৪ জনের বিরুদ্ধে নাটোরে মামলা দায়ের করা হয়েছে।

রোববার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন নাটোর নিউজপেপার রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরে নাটোর প্রতিনিধি নাসিম উদ্দীন নাসিম। মামলার অপর দুই আসামী হলেন প্রিয়া বালা বিশ্বাসের স্বামী দুদক সদর দপ্তরের উপ-পরিচালক মলয় কুমার সাহা ও তাদের ২ মেয়ে।

দন্ডবিধির ৫০৪/৪৯৯/৫০৫/১২৩/১২৪/১২৪(ক)/১৪৬/১৪৭/১৭৭/২০০/২৯৫(ক) এবং ২৯৮ ধারায় ধারায় এ মামলা দায়ের করা হয়েছে।

মামলার স্বাক্ষী করা হয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা সম্পাদক ফরিদুর রেজা সাগরসহ আরো ৫ জন।

মামলার আর্জিতে বলা হয়, বহির্বিশ্বে বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্নের জন্য পরিকল্পিতভাবে দেশের বিরুদ্ধে নালিশ করেছেন প্রিয়া বালা বিশ্বাস। তার এমন চক্রান্ত উদ্দেশ্যপ্রণোদিত। তার বক্তব্য বাংলাদেশের সকল শান্তিকামী মানুষের মানহানি হয়েছে। সর্বোপরি বাংলাদেশকে সব ধর্মের মানুষের জন্য অনিরাপদ বলে প্রমাণ করেছেন।

শুনানি শেষে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যজিস্ট্রেট মামুনুর রশীদ মামলাটি গ্রহণ করে নাটোর সদর থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দিতে নির্দেশ দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী এডভোকেট আলেক শেখ বলেন, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৬ই আগস্ট তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নাটোর সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী নাসিম উদ্দীন বলেন, একজন নাগরিক হিসেবে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্রকারী প্রিয়া বালা বিশ্বাসের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। আদালত এ বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *