নাটোরে ‘ইউনাইটেড প্রেসক্লাব’ গঠন; সভাপতি পিপলু, সম্পাদক বুলবুল

নাটোরঃ নাটোরে কর্মরত মূল ধারার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার পেশাদার সংবাদকর্মীদের অংশগ্রহণে ‘ইউনাইটেড প্রেসক্লাব, নাটোর’ গঠিত হয়েছে। একই সাথে নতুন প্রেসক্লাবের সদস্যদের প্রত্যক্ষ ভোটে ১৩ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। নতুন প্রেসক্লাবের প্রথম কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে একুশে টেলিভিশন, দৈনিক সমকালের নাটোর প্রতিনিধি ও অনলাইন নিউজপোর্টাল জাগোনাটোর২৪ ডটকমের প্রকাশক বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু ও সাধারণ সম্পাদক পদে একাত্তর টেলিভিশন ও দ্যা ডেইলি স্টারের নাটোর প্রতিনিধি বুলবুল আহমেদ।

নির্বাহী কমিটির অনান্য সদস্যরা হলেন-
সহ-সভাপতি গোলাম মোস্তফা,(মাই টিভি, ভোরের ডাক, নিউজ টুডে); যুগ্ম সম্পাদক এম কামাল মৃধা(ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউন); সাংগঠনিক সম্পাদক ইছাহাক আলী,(বৈশাখী টেলিভিশন ও মানবজমিন); ক্রীড়া সম্পাদক সুফী সান্টু,(বাংলাদেশের খবর ও নিউ নেশান); সাহিত্য সম্পাদক কালিদাস রায়,(জনকন্ঠ); দপ্তর সম্পাদক মেহেদী হাসান বাবু,(বাংলা টিভি); কোষাধ্যক্ষ মাহবুব হোসেন,(মাছরাঙ্গা টিভি ও বণিক বার্তা); নির্বাহী সদস্য জুলফিকার হায়দার জোসেফ,(এটিএন বাংলা ও করতোয়া); দেবাশীষ কুমার সরকার,(চ্যানেল ২৪); নাজমুল ইসলাম মাসুম,(মানবকন্ঠ) এবং রাশেদুল ইসলাম রাসেল (মোহনা টিভি)।

মঙ্গলবার (৯ জুলাই)শহরের একটি রেস্তরায় নতুন কমিটি গঠনের উদ্যোগ গ্রহন করা হয়। ইতোপূর্বে নবগঠিত প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি গঠনে আহ্বায়ক কমিটি গঠন করা হয়। প্রেসক্লাবের নাম নির্বাচনের ক্ষেত্রে কন্ঠভোটে অধিকাংশ সদস্য ‘ইউনাইটেড প্রেসক্লাব, নাটোর’ নামটির প্রতি সমর্থন করলে তা চুড়ান্তভাবে হয়। এরপর উপস্থিত ৩৮ জন সাংবাদিকের সিদ্ধান্তক্রমে দৈনিক প্রথম আলো পত্রিকার নাটোর প্রতিনিধি এডভোকেট মুক্তার হোসেন, দৈনিক বারবেলা পত্রিকার প্রকাশক ও সম্পাদক এডভোকেট আলেক শেখ এবং দৈনিক প্রান্তজন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাজেদুর রহমানকে নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে কার্যনির্বাহী কমিটি নির্বাচনের জন্য অনুরোধ করেন আহবায়ক কমিটির সদস্যরা। নির্বাচন কমিশন আহবায়ক কমিটির নিকট থেকে  প্রাপ্ত ভোটার তালিকা দেখে উপস্থিত সদস্যদের সাথে মতবিনিময় করেন। উপস্থিত সকল ভোটারের নিকট থেকে প্রার্থীতা আহবান করেন। প্রার্থী প্রস্তাবনার ভিত্তিতে আহবায়ক কমিটির সাথে আলোচনা করে একটি খসড়া কমিটি উপস্থাপন করেন নির্বাচন কমিশন যা কন্ঠভোটে ও সংশ্লিষ্ট পদের প্রার্থীর পক্ষে হাত উচিয়ে  চুড়ান্ত করা হয়।

ইউনাইটেড প্রেসক্লাব, নাটোর-এর নবনির্বাচিত কমিটির উদ্যোগে অচিরেই নতুন গঠনতন্ত্র, উপদেষ্টা কমিটি গঠন এবং প্রেসক্লাব কার্যালয় স্থাপন করা হবে। আগামী শুক্রবার সন্ধ্যায় কার্যনির্বাহী কমিটির প্রথম সভা আহবান করা হয়েছে। জাঁকজমকপূর্ণ অভিষেকের মাধ্যমে নতুন কমিটি দায়িত্বভার গঠন করবে বলে জানিয়েছেন কমিটির সদস্য রেজাউল করিম রেজা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *