নাটোর-রাজশাহী রেল চলাচলে রেলমন্ত্রীকে ৬দফা দাবী

নাটোর অফিস॥ রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপির কাছে নাটোর-রাজশাহী সরাসরি ৩০কিলোমিটার রেল লাইন নির্মাণ সহ ৬দফা দাবী তুলে ধরা হয়েছে।৬দফা দাবীর মধ্যে রয়েছে, নাটোর-রাজশাহী সরাসরি ৩০কিলোমিটার রেল লাইন নির্মাণ, নাটোর থেকে সরাসরি ঢাকায় আন্ত:নগর ট্রেন চালু, নাটোর স্টেশনের ফাঁকা জায়গায় একটি রেল মার্কেট এবং ফ্লাইওভার নির্মাণ, পার্বতীপুর থেকে ঢাকার নতুন একটি ট্রেনের নাটোরে স্টপেজ, পার্বতীপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল লাইন নির্মাণ। শুক্রবার বিকেলে রেলপথ মন্ত্রী নাটোর স্টেশনে আসলে নাটোরবাসীর উন্নয়নের স্বার্থে ৬দফা ধরা হয়।

এসময় জেলা প্রশাসক মোহাম্মাদ শাহরিয়াজ, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক খন্দকার শহিদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলি, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদার বাচ্চা সহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এসব দাবীর প্রেক্ষিতে রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, দেশের প্রতিটি জেলায় রেলের সুবিধা পৌছে দেওয়া হবে। বর্তমান সরকার রেলের উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহন করেছে। নাটোরবাসী যে দাবী তুলে ধরেছে তা সঙ্গে নিয়ে যাচ্ছি। রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য আপনাদের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের সাথে আলাপ-আলোচনা করা পর্যায়ক্রমে সকল দাবী বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, আমার বাড়ি পঞ্চগড় হলেও নাটোরের সাথে একটি আত্মার সম্পর্ক রয়েছে। তাছাড়া এখানকার মানুষ আওয়ামীলীগের প্রতি যে ভালবাসা দেখিয়ে, সে ভালবাসার কারনে তাদের সকল দাবী পুরণ করে দিবো। ২০২৩ সালের মধ্যে বঙ্গবন্ধু সেতুর ওপর আরো একটি রেল সেতু নির্মাণ হলে এই অঞ্চলে ডাবল নির্মাণ করা সম্ভব হবে।

এরআগে মন্ত্রী রাজশাহী থেকে সড়ক পথে নাটোর রেল স্টেশনে আসেন। এসময় মন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানান সরকারী এবং রাজনৈতিক দলের নেতারা। পরে মন্ত্রী একতা একপ্রেস’ ট্রেনে পঞ্চগড় জেলার উদ্যোশে রওনা দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *