নাটোরের নলডাঙ্গায় ভোট শান্তিপূর্ণ হলেও ভোটার উপস্থিতি কম

নাটোর অফিস॥ নাটোরের নলডাঙ্গা উপজেলায় শান্তিপূর্ণভাবে ৫ম উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চললেও দুপুর পর্যন্ত ভোটারদের সংখ্যা কম লক্ষ্য করা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

সোমবার (১৮ জুন) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভোট গ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

নাটোরের নলডাঙ্গা উপজেলার মধ্যপাড়া গ্রামের আছিয়া বেওয়া। বয়স ৬৫। পঞ্চম উপজেলা পরিষদের এবারের নির্বাচনে তিনি ভোট দিয়েছেন। শান্তিতে ভোট দিতে পেরে খুশি তিনি।

আছিয়া বেওয়া বলেন, ‘ভোট দিবার গেলে অশান্তি হয় শুইনা সংসদের ভোট দিতে যাইনি। এবারও ভয় করিচ্চিলো (করছিল)। কিন্তু লোকজনের মুখে শুইনলাম ভোট ভাল হইচ্চে (হচ্ছে)। তাই ভোট দিবার (দিতে) আসিছি (আসছি)।’

পিপরুলের ভোটার আলমগীর হোসেন বলেন, ‘যতটা ভেবেছিলাম, ভোট তার চেয়েও শান্তিপূর্ণ হচ্ছে।’

মাধনাগর ইউনিয়নের ভোটার শরিয়ত উল্লাহ বলেন, ‘ভোটের আগে বিভিন্ন রকম হুমকি থাকলেও প্রশাসনের তৎপরতায় ভোট শান্তিপূর্ণভাবে হচ্ছে।’

তবে ভোটার উপস্থিতির হার তুলনামূলক কম। বেলা ১২টা পর্যন্ত অধিকাংশ কেন্দ্রেই ভোট পড়েছে মোট ভোটারের ২০ থেকে ৩০ ভাগ।

এদিকে, সকাল ৯টা থেকে উপজেলা জুড়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত এই উপজেলায় ১ লাখ ৩ হাজার ৪৭৪জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ৫৩টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে ৪ প্লাটুন বিজিবি, ৪৮০ জন পুলিশ, ১২টি মোবাইল কোর্ট, ২৫ জন ম্যাজিস্ট্রেট ও ষ্ট্রাইকিং ফোর্স কাজ করছে। সকাল থেকে তাদের তৎপরতা লক্ষ্য করা গেছে।

তবে ভোটগ্রহণ শুরুর পর থেকে নিজের এজেন্টদের বেশ কয়েকটি ভোটকেন্দ্র থেকে বের করে দেয়াসহ নানা অভিযোগ করেছেন দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাখাওয়াত হোসেন ও প্রকৌশলী আহমেদ আলী শাহ। তবে দুপুর পর্যন্ত ভোটের সার্বিক পরিবেশকে সুষ্ঠু বলে মন্তব্য করেছেন তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *