নাটোরে বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় জাতীয় পতাকার অবমাননা!

নবীউর রহমান পিপলু॥
বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় বাংলাদেশের লাল সবুজ খচিত জাতীয় পতাকার অবমাননা করা হচ্ছে। ফুটবল প্রেমিকরা তাদের সমর্থিত বিভিন্ন দেশের পতাকা উত্তোলন করে আনন্দ উল্লাস করছেন।

নাটোরেও এই উন্মাদনার কমতি নেই। বিভিন্ন ভবন ও প্রতিষ্ঠানে সমর্থিত দেশের পতাকা উত্তোলন করা হচ্ছে। কেউ কেউ বাংলাদেশের জাতীয় পতাকার সাথে এক খুঁটিতে ওই সব ভিনদেশী পতাকা উত্তোলন করেছেন। ভিনদেশী বিশাল আকারের পতাকার সাথে বাংলাদেশের লালসবুজ খচিত জাতীয় পতাকা যেটি উত্তোলন করা হচ্ছে তা দেখে অবমাননকর বলেই মনে করছেন অনেকেই। বাংলাদেশী এসব পতাকার কোন মাপের তা উত্তোলনকারীরাই বলতে পারবেন। কোন কোন ভবনে ভিনদেশী বিশাল আকারের পতাকার সাথে একফুট দৈর্ঘের আয়তনের বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। ওই ভিনদেশী পতাকার কাছে বাংলাদেশের লালসবুজ খচিত জাতীয় পতাকাকে শিশু বলে মনে হচ্ছে।

বোদ্ধারা এই পতাকা উত্তোলনকে বাংলাদেশের মান ক্ষুন্ন সহ জাতীয় পতাকাকে অমর্যাদা করার শামীল বলেই মনে করছেন। কেউ কেউ এটিকে হুজুগে বাঙ্গালী বলেও মন্তব্য করলেও আইন না থাকায় প্রশাসনিক কর্মকর্তারা এবিষয়ে কোন ব্যবস্থা নিতে পারছেননা।

এব্যাপারে জেলা প্রশাসক শাহিনা খাতুন বলেন, এবিষয়ে কোন আইন না থাকায় তারা ব্যবস্থা নিতে পারছেনা। তবে জাতীয় পতাকা উত্তোলন করলেও তা সঠিক মাপের কিনা তা খতিয়ে দেখার আশ্বাস দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *