নাটোরের বড়াইগ্রামের ৬ খ্রিস্টান ধর্মপল্লীতে ইস্টার সানডে পালিত

নাটোর অফিস॥ নাটোরের বড়াইগ্রামের ৬ খ্রিস্টান ধর্মপল্লীতে রবিবার যথাযথ ধর্মীয় ভাবগম্ভির্যের মধ্যদিয়ে পবিত্র ইস্টার সানডে পালিত হয়েছে। শনিবার রাত ৯টায় উপজেলার প্রধান ধর্মপল্লী বনপাড়াস্থ লুর্দের রানী মা মারীয়া গির্জায় ইস্টার ভিজিল অর্থাৎ নিস্তার জাগরণি পরিচালনা করেন ধর্মপল্লীর প্রধান পাল পুরোহিত ফাদার বিকাশ হিউবার্ট রীবেরু।

রবিবার সকাল ৭টায় ও ৯টায় পৃথক দুই খ্রিষ্টযাগ পরিচালনা করেন ফাদার বিকাশ ও ফাদার ড. ডমিনিক গমেজ। এছাড়া উপজেলার বর্ণীতে ফাদার সুব্রত পিউরী, মানগাছাতে শ্যামল গোমেজ, গোপালপুরে ফাদার বাপ্পী ক্রুশ, ভবানীপুরে ফাদার যোশেফ মিস্ত্রি ও আদিবাসী খ্রিস্টান ধর্মপল্লী কুমুল্লুতে ফাদার লিটন কস্তা খ্রিস্টযাগ পরিচালনা করেন।

খ্রিস্টান ধর্মালম্বীদের বিশ্বাস মতে শুক্রবার যীশুখ্রিস্ট ক্রুশে মৃত্যুবরণ করেন এবং মৃত্যুর ৩য় দিবস রবিবারে তিনি পুনরুত্থিত হয়ে স্বর্গে আরোহন করেন। আর তাই এই দিনটি বিশেষ মর্যাদা নিয়ে পালন করা হয়।

বনপাড়া খ্রিস্টান ক্রেডিট ইউনিয়নের চেয়ারম্যান বাবলু রেনেতোস কোড়াইয়া জানান, বড়দিন খ্রিস্টান সম্প্রদায়ের একটি প্রধান ধর্ম উৎসব এবং ইস্টার সানডে দ্বিতীয় প্রধান ধর্ম উৎসব। সকল ধর্মপল্লীতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যাপক নিরাপত্তা প্রদান করেছে। এই সম্প্রদায়ের সব শ্রেণীর মানুষ নিজস্ব সাংস্কৃতিক চর্চা অনুসারে চিড়া-মুড়ি-দই-মিস্টি সহ উন্নত মানের খাবার গ্রহণ ও পরিবেশনের মধ্য দিয়ে উৎসব মূখর পরিবেশে ইস্টার সানডে পালন করেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *