কর্মীরা নেন ঘুষ, বিদ্যুত সংযোগসহ ফিরিয়ে দেন কুদ্দুস

জাগোনাটোর রিপোর্ট॥
বিদ্যুৎ সংযোগ নিতে ঘুষ দিতে হয়। ঘুষ ছাড়া বিদ্যুৎ সংযোগ পাওয়া যায় না। এমন ধারণা মিথ্যা ও অমূলক প্রমাণ পেলো নাটোরের বড়াইগ্রামের তিন শতাধিক বিদ্যুৎ এর নতুন গ্রাহক। স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস ‘গ্রাহকেরা এক টাকাও ঘুষ দেয়নি’ এমনটি শতভাগ নিশ্চিত হওয়ার পর উপজেলার চান্দাই ও বড়াইগ্রাম ইউনিয়নের ৮টি গ্রামের তিন শতাধিক পরিবারের মধ্যে সুইচ টিপে বিদ্যুৎ এর আলো জ্বালালেন তিনি। রবিবার সন্ধ্যায় চান্দাইয়ের দাসগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে দুই গ্রামের ১০২টি পরিবারের মধ্যে এবং এর আগে শুক্রবার সন্ধ্যায় উপজেলার বড়াইগ্রামের জলশুকা গ্রামে ৬ গ্রামের ২০০ পরিবারের মধ্যে বিদ্যুৎ সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

নতুন বিদ্যুৎ সংযোগ উপলক্ষে পৃথক দুইটি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার নিতাই কুমার সরকার, বড়াইগ্রাম থানার নবনিযুক্ত অফিসার ইনচার্জ দিলিপ কুমার দাস, জেলা আ’লীগের শিক্ষা-মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক ও বনপাড়া বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল জলিল প্রামাণিক, সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, চান্দাই ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সরকার, নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিলুফা ইয়াসমিন (ডালু), গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম খান প্রমূখ।

উল্লেখ্য, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এর আগে ৮ বার বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা বলে স্থানীয় পর্যায়ের যে টাকা নিয়েছিলো তা আদায় করে গ্রাহকদের মধ্যে ফিরিয়ে দিয়েছিলো। ওই এমপি’র এমন ঘটনা বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচারিত হলে সারাদেশে প্রশংসা ছড়িয়ে পড়েছিলো। এবারে তিনি বিভিন্ন মাধ্যম দিয়ে খোঁজ-খবর নিয়ে জানতে চেষ্টা করেছেন কোন গ্রাহক কোথাও কোন ঘুষ দিয়েছেন কিনা। ‘এক টাকাও ঘুষ লাগেনি’ এমন শতভাগ নিশ্চিত হওয়ার পর তিনি বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *