নাটোর-২: নিশ্চিত জয়ের সম্ভাবনা যাদের, তারাই বাতিলঃ দুলু

নাটোরঃ বিএনপির যেসব প্রার্থীর নিশ্চিত জয়ের সম্ভাবনা আছে, বেছে বেছে তাদের মনোনয়নপত্রই পরিকল্পিতভাবে বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

মঙ্গলবার নিজের বাতিল হওয়া প্রার্থিতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করতে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

দুলু বলেন, সরকার ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একটা নির্বাচন করতে চেয়েছিল। তারা চেয়েছিল বিএনপি যেন নির্বাচনে না আসে, তাহলে পাঁচ বছরের জন্য তারা ক্ষমতায় থাকবে। বিএনপি এবারের নির্বাচনে অংশ নিয়ে যেন বিরাট একটা অপরাধ করে ফেলেছে। তাই বিএনপির যেসব প্রার্থী নিশ্চিত জিতবে তাদের মনোনয়নপত্র পরিকল্পিতভাবে বাতিল করা হয়েছে।

নিজের প্রার্থিতা বাতিল হওয়া সম্পর্কে তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে অভিযোগ, আমার নাকি কনভিকশন আছে। কনভিকশন যদি থেকেই থাকে, এটা গত এক বছর আগে আমি সাসপেন্ড করেছি। আমি কনভিকশন সাসপেন্ড করলে এটা নির্বাচন কমিশনের সমস্যা না।’

এ সময় তিনি আওয়ামী লীগের ঢাকা-৭ আসনের প্রার্থী হাজী সেলিম ও বরিশাল-৫ আসনের পঙ্কজ দেবনাথের মনোনয়নপত্রের বৈধতা নিয়েও প্রশ্ন তোলেন। তিনি বলেন, ‘হাজী সেলিম ১৩ বছরের জেল নিয়ে যদি নির্বাচন করতে পারে, পঙ্কজ দেবনাথ আমার সাথে আড়াই বছর জেলে ছিল, দুদকের মামলায় আরও দশ বছরের জেল আছে তার। তারা যদি নির্বাচন করতে পারে, তাহলে আমি ও ইকবাল হাসান মাহমুদ টুকুর মনোনয়নপত্র কেন বাতিল হলো? যেহেতু সরকার আমাদের আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেয়নি, রিটার্নিং কর্মকর্তার কাছে আমরা কাগজ জমা দিতে গিয়েছি, আমরা জানতে চেয়েছি কী কারণে আমাদের মনোনয়ন বাতিল করা হলো? তারা বলল, আপিলে যান। সরকার যত ষড়যন্ত্র করুক না কেন, যেসব অভিযোগে অভিযুক্ত করে আমাদের মনোনয়ন বাতিল করা হয়েছে, নির্বাচন কমিশন অবশ্যই তদন্ত করে আমাদের মনোনয়নপত্র বহাল করবেন।’

তিনি বলেন, এমনটা আঁচ করতে পেরেই বিভিন্ন নির্বাচনী এলাকায় বিএনপি থেকে দুই থেকে তিনজন করে প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছে। আপিলে মনোনয়ন ফিরে না পেলে উচ্চ আদালতে যাবেন বলে জানান দুলু।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *