দুই অভিমানীর নীরব খুনসুঁটি!

॥জাগোনাটোর রিপোর্ট॥
সকাল থেকেই আকাশের মন খারাপ। মেঘে মেঘে ঢেকে গেছে আকাশ। সিঁদুর কালো মেঘ জানান নিচ্ছে বর্ষণ বার্তা।

সকাল ১১টার কিছু পর শহরের সাথেই পাশ্ববর্তী নাটোরের বাগাতিপাড়া উপজেলায় নেমে এলো অঝর ধারায় বৃষ্টি। অপ্রস্তত মানুষেরা এদিক সেদিক ছোটাছুটি শুরু করল। রাস্তার পাশে বসা নিত্যপণ্যের পসরা কোনরকমে ঢেকে পাশের ছাউনিতে দাঁড়িয়েছেন বিক্রেতা মাত্র। এরই মধ্যে ভিজে গেছে অনেকটাই।

এরই কোন এক ফাঁকে পাশের একটি ভবনের কার্ণিশে আশ্রয় নিয়েছে এক জোড়া শালিক পাখি। জোড়া শালিকের দেখা কমই মেলে। তুমুল বৃষ্টিতে একটু উষ্ণতার আশায় লোকালয়ে তারা। তবে দেখার বিষয়টি ছিল এই, শালিকদুটি ছিল একদম চুপ। তারা ছিলনা একে অপরের দিকে চেয়ে, ছিলনা গা ঘেষে। মনে হচ্ছে, তাদের ভিতর চলছিল তুমুল মান অভিমান।

রবিবার বৃষ্টি চলাকালীন জোড়া শালিকের এই মান অভিমান চলার দৃশ্যটি ক্যামেরাবন্দী করেন স্থানীয় গণমাধ্যমকর্মী মিজানুর রহমান। তার মতে, বৃষ্টি শুরু হবার পরই ভবনটির কার্ণিশে অবস্থান নেয় জোড়াশালিক। যতক্ষণ বৃষ্টি হয়েছে, ততক্ষণ খেয়াল করে দেখিছে, তারা পরস্পর দুরুত্ব রেখে দাঁড়িয়ে আছে। উষ্ণতার প্রয়োজন অথচ এতটা দুরুত্ব, মনে হল যেন নীরব মান অভিমান পর্বই চলছে তাদের মাঝে। তুমুলবৃষ্টি ছাপিয়ে গেছে যেন তাদের নীরব খুনসুঁটি।

এদিকে রবিবার সকাল থেকেই শহর ও পাশ্ববর্তী বিভিন্ন এলাকায় তুমুল বৃষ্টি শুরু হয়। আধঘন্টাব্যাপী চলা বৃষ্টিতে শহরের বিভিন্নস্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *