নাটোর থেকে দেশের সব রুটে বাস চলাচল বন্ধ

নাটোরঃ শ্রমিক নির্যাতনের অভিযোগ এবং নাটোর ও রাজশাহী বাস মালিক সমিতির দ্বন্দের জেরে আজ বৃহস্পতিবার সকাল থেকে সকল রুটে  বাস চলাচল বন্ধ করে দিয়ে অনির্দিষ্ট কালের ধর্মঘট শুরু করেছে নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন।  এর ফলে দূর্ভোগে পরে সাধারণ যাত্রীরা।

নাটোর পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম জানান, বুধবার বিকেলে রাজশাহীতে নাটোরের পরিবহন শ্রমিকদের নির্যাতন ও নাটোর বাস মালিক সমিতির সাথে রাজশাহীর সমিতির দ্বন্দের জেরে আজ বৃহস্পতিবার সকাল থেকে তারা নাটোর থেকে বাসচলাচল বন্ধ রেখেছেন।  অন্য জেলা থেকে সকালে নাটোরে যাত্রীবাস আসলে সেগুলো আটকে দিয়েছেন অথবা ফিরিয়ে দিয়েছেন। তবে কতদিন এই ধর্মঘট চলবে তা তিনি জানাতে পারেনি।

নাটোর টার্মিনালের একতা কোচ কাউন্টার মাষ্টার জানান, বৃহস্পতিবার সকালে যাত্রি বোঝাই করে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী কোচ নাটোরে আটকে দেয় স্থানীয় পরিবহন শ্রমিকরা। এতে করে যাত্রীদের টাকা ফেরত দিতে হয়েছে  কাউন্টার থেকে।
এদিকে হঠাৎ করে ডাকা ধর্মঘটের কারনে দূর্ভোগে পরেন দূরপাল্লার যাত্রীরা। বাইরের জেলা থেকে আসা ঢাকাগামী বাসে যাত্রীদের বিকল্প যানবহনে পাঠানো হয়। এছাড়া পরীক্ষার্থী সহ অফিসগামী যাত্রীরা হাঠাৎ করে ধর্মঘটের কারনে বিপাকে পড়েন। ফলে তাদের অতিরিক্ত ভাড়া দিয়ে ছোট ছোট যানবহনে গন্তব্যে যেতে হয়।

নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আকরাম হোসেন জানান, বৃহস্পতিবার সকাল থেকে বাস চলাচল বন্ধ রাখার বিষয়টি বুধবার রাতেই মাইকিং করে প্রচার করা হয়েছে। এছাড়া সারা দেশের সকল জেলার বাস মালিক ও শ্রমিক সংগঠন নেতৃবৃন্দকে জানানো হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *