গুরুদাসপুরে জমি নিয়ে বিরোধে আদিবাসী যুবককে কুপিয়ে জখম

নাটোর অফিস ॥
নাটোরের গুরুদাসপুরে জমি নিয়ে বিরোধের জেরে জয় সিং (৩৫) নামে এক আদিবাসী যুবককে কুপিয়ে জখম করার ঘটনা ঘটে। শনিবার বিকালে গুরুদাসপুর উপজেলার নওপাড়া বাজারে এই ঘটনা ঘটে। আহত জয় সিং নওপাড়া গ্রামের মতিলাল সিংয়ের ছেলে। এই ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ একজনকে গ্রেফতার করেছে।
মামলার এজাহারে জানা যায়, নওপাড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে রফিক হোসেন ও তায়েজ উদ্দিন দীর্ঘদিন থেকে জয় সিংদের জমি দখলের চেষ্টা চালিয়ে আসছিল। এরই এক পর্যায়ে জয় সিং শনিবার বিকালে নওপাড়া বাজারে তায়েজের কীটনাশকের দোকানের সামনে দিয়ে যাচ্ছিল। এসময় দোকানের ভেতর থেকে তায়েজ অকথ্য ভাষায় জয় সিংকে গালিগালাজ করতে থাকে। জয় গালিগালাজ করতে নিষেধ করলে রফিক ও তায়েজ হাসুয়া, জিআই পাইপ দিয়ে জয়ের উপর হামলা চালায়। এসময় রফিক হাসুয়া দিয়ে জয়ের মাথায় আঘাত করলে গুরুত্বর আহত হয় সে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। জয়ের মাথায় ৮টি সেলাই করা হয়েছে বলেও জানান সেখানে কর্তব্যরত চিকিৎসকরা। এদিকে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জাতীয় আদিবাসী পরিষদ নাটোর জেলা শাখা।
আহতের বড় ভাই প্রতাপ সিং জানান, আমাদের জমির পাশের বিবাদীদের জমি রয়েছে। তারা দীর্ঘদিন ধরেই আমাদের জমি দখলের চেষ্টা চালিয়ে আসছে। আমরা তাদের কথায় রাজি না হওয়ায় আমার ভাইকে কুপিয়ে হত্যার চেষ্টা করে তারা।
আমি তাদেররকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
এ বিষয়ে কথা বলতে অভিযুক্ত রফিকের মোবাইল ফোনে (০১৭৭৭৩৩৭৯৮৩) একাধিকবার কল দিয়েও নম্বর বন্ধ পাওয়া যায়।
গুরুদাসপুর থানার ওসি মোঃ মনোয়ারুজ্জামান জানান, এই ঘটনায় আহতের বাবা মতিলাল বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত তায়েজ উদ্দিনকে আটক করা হয়। অপর অভিযুক্তকেও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *