নাটোর-৪ আসনে এবার বনপাড়া পৌর মেয়রকে আ’লীগের প্রাথী করার দাবী সাবেক ছাত্রলীগ নেতাদের

নাটোর অফিস ॥
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ ( বড়াইগ্রাম ও গুরুদাসপুর ) আসনে এবার বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেনকে আওয়ামীলীগের মনোনয়নের দাবী জানানো হয়েছে। বড়াইগ্রাম উপজেলার বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ এই দাবী জানিয়েছেন। এর আগে বর্তমান সংসদ সদস্য আব্দুল কুদ্দসের বিরুদ্ধে একাট্টা হয়ে আগামী নির্বাচনে প্রার্থী পরিবর্তনের দাবী জানান এই নির্বাচনী এলাকার আওয়ামীলীগের চার শীর্ষ নেতা ও কর্মী-সমর্থকরা। গত ২৯ এপ্রিল গুরুদাসপুর পৌরসভা কার্যালয়ে সংসদ সদস্য আব্দুল কুদ্দুস বিরোধীদের সভায় এই দাবী জানিয়েছিলেন। ওই সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক গুরুদাপুর উপজেলার সাবেক চেয়ারম্যান সরকার এমদাদুল হক মোহম্মদ আলী, বড়াইগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী,গুরুদাসপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, গুরুদাসপুর পৌর মেয়র শাহনাজ আলী,রাবি ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আহম্মদ আলী মোল্লা প্রমুখ।

শনিবার নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়ায় স্মার্ট বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান সরকারের ৪৪টি উন্নয়নমূলক কাজের প্রচার পত্রের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এই দাবী জানানো হয়। একাট্টা হয়ে বনপাড়ায় শহীদ ডা. আইনুল হক ফাউন্ডেশন চত্বরে ৮০’র দশক থেকে বর্তমান পর্যন্ত ছাত্রলীগের প্রাক্তন নেতাকর্মীদের ঈদ পূণর্মিলনী ও মতবিনিময় সভায় ওই মোড়ক উন্মোচন করা হয়। বনপাড়া পৌর মেয়র প্রধান অতিথি হিসেবে এই প্রচার পত্রের মোড়ক উন্মোচন করেন। প্রচার পত্রের এই মোড়ক উন্মোচনের পর বনপাড়া বাইপাস চত্বরে বঙ্গবন্ধুর ম্যূরালসহ স্থাণীয় আওয়ামীলীগ নেতাদের কবর ও ম্যূরালে পুষ্পস্তব অর্পনের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়। পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব সরকারি মহিলা কলেজ চত্বরে সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন স্তরের কয়েক’শ সাবেক ছাত্রলীগ নেতা অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানের শুরুতেই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ আসনে সাবেক ছাত্রলীগ নেতা ও বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেনকে আওয়ামীলীগ দলীয় প্রার্থী করার দাবী তোলেন ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ। এসময় উপস্থিত নেতা-কর্মীদের শ্লোগানে কলেজ ক্যাম্পাস প্রকম্পিত হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, পৌর মেয়র কেএম জাকির হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন বাবলু, সাবেক ছাত্রলীগ নেতা মাসুদ রানা মান্নান, আবু হেলাল, জিল্লুর রহমান জিন্নাহ, শফিক সরদার প্রমুখ।
সভায় বক্তারা বলেন, এই আসনটি দখলে রাখতে পৌর মেয়র কেএম জাকিরকে দলীয় প্রার্থী করলেই সম্ভব। প্রধানমন্ত্রী সব কিছু জানেন ও পারেন। তিনি চাইলে কেএম জাকির হোসেনকে নৌকার মনোনয়ন দিতে পারেন।
পরে পৌরমেয়র কেএম জাকির হোসেন নেতাকর্মীদের নিয়ে শহীদ ডাঃ আয়নাল হকের বেদীতে এবং পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করেন। এরপর শেখ ফজিলাতুন্নেছা মুজি মহিলা সরকারি অনার্স কলেজ চত্ত্বরে আয়োজিত উন্মুক্ত আলোচনা সভায় অংশ নেন তিনি। এসময় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বর্তমান সরকারের ৪৪টি উন্নয়নমূলক কাজের প্রচার পত্রের মোড়ক উন্মোচন করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *