লালপুরে উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিবকে শোকজ

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে অসাংবিধানিক ও নিয়ম বহির্ভুতভাবে ইউনিয়ন বিএনপির কমিটি গঠণের অভিযোগে নবগঠিত ১০টি ইউনিয়ন বিএনপি’র পূর্ণাঙ্গ কমিটির সকল কার্যক্রম স্থগিত করেছে জেলা বিএনপি। একই সঙ্গে উপজেলা বিএনপি’র আহবায়ক ও সদস্য সচিবকে ৭দিনের মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে জেলা বিএনপির কার্যালয়ে লিখিতভাবে জবাব দেওয়ারও নির্দেশ দিয়েছে জেলা বিএনপি।
গত বুধবার (৩ মে) নাটোর জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ ও যুগ্ম আহবায়ক কাজী শাহ আলম স্বাক্ষরিত এক চিঠি দেয় উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিবকে।
চিঠিতে বলা হয়, দলীয় সকল নিয়ম শৃঙ্খলা ভঙ্গকরে স্বপ্রোণোদিত হয়ে তৃণমূলের স্বক্রীয় জনপ্রিয়, ত্যাগি ও পরিশ্রমী নেতাকর্মীদেরকে বাদ দিয়ে গত ২৪ এপ্রিল উপজেলার ১০টি ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছে উপজেলা বিএনপির আহবায়ক ডা. ইয়াসির আরশাদ রাজন ও সদস্য সচিব হারুনর রশিদ পাপ্পু। যা অসাংবিধানিক ও নিয়ম বহির্ভৃতভাবে। অথচ ইউনিয়ন কমিটি গঠন করার জন্য উপজেলা বিএনপির আহবায়ক, সদস্য সচিব ও যুগ্ম আহবায়কবৃন্দ একমত হয়ে সকল কমিটি গঠন করতে গত ২১ সালের ২৩ শে অক্টোবর উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করে লিখিতভাবে চিঠি দেওয়া হয়েছিলো হলেও তা মানা হয়নি। পূর্ণাঙ্গ কমিটি গঠনের পূর্বে আহবায়ক কমিটি গঠন না করেই গোপনে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়কসহ সদস্যবৃন্দদের না জানিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছে। এছাড়াও বারবার তাগিদ দেওয়া স্বত্বেও উপজেলা কমিটি গঠন করার পর একটি পরিচিত সভা ব্যতীত অদ্যবদি কোন সমন্বয় সভা বা আলোচনা সভা করা হয় নাই। উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়কসহ কয়েকজন সদস্যবৃন্দ জেলা বিএনপির কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত ভাবে এমন অভিযোগের করেন। অভিযোগ তদন্ত করে সত্যতা পাওয়ায় নবগঠিত ১০টি ইউনিয়ন বিএনপির পূর্ণাঙ্গ কমিটিসহ সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। একই সঙ্গে উপজেলা বিএনপির আহবায়ক ডা. ইয়াসির আরশাদ রাজন ও সদস্য সচিব হারুনর রশিদ পাপ্পুর বিরুদ্ধে কেন দলীয় সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না ৭দিনের মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে জেলা বিএনপির কার্যালয়ে লিখিতভাবে জবাব দেওয়ারও নির্দেশ দিয়েছে জেলা বিএনপি।
এবিষয়ে লালপুর উপজেলা বিএনপির আহবায়ক ডা. ইয়াসির আরশাদ রাজন বলেন, দলীয় সম্পূর্ণ নিয়ম মেনেই কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনের ব্যাপারে বিন্দুমাত্র অনিয়ম করা হয়নি। জেলা বিএনপি শোকজ করেছে। সময়মত সাংগঠনিক ভাবে শোকজের জবাব দেওয়া হবে বলেন জানান তিনি। ’

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *