লালপুরে ৭ ব্যবসায়ীকে ১ লাখ ত্রিশ হাজার টাকা জরিমানা

নাটোর অফিস॥
নাটোরের লালপুর উপজেলার আড়বাব, লালপুর ও বিলমাড়িয়া ইউনিয়নের০৭টি পৃথক ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান ভেজাল বিরোধী অভিযান চালিয়ে ১ লাখ ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১৭ এপ্রিল) দিনব্যাপী র‌্যাবের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর ।
এসময় অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ, খাদ্যদ্রব্যে ক্ষতিকর ক্যামিক্যাল মিশ্রন এবং পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৩৭,৪২ ও ৪৩ ধারায় ৭টি প্রতিষ্ঠানে ১ লাখ ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর বলেন, ভেজাল বিরোধী অভিযানে উপজেলার আড়বাব ইউনিয়নের কামারহাটি নতুনপাড়া বাজার এলাকার পুতুল বেকারি, লালপুর ইউনিয়নের চকজোতদৈবকীর জিহাদ দই ঘর, বিলমাড়িয়া ইউনিয়নের ঘোষ মিষ্টান্ন ভান্ডারকে ৪৩ ধারায় ১০ হাজার টাকা করে। আড়বাব বাজার এলাকায় শহিদুল গুড় ভান্ডারকে ৪২ ধারায় ৪০ হাজার টাকা। কেশববাড়িয়া বাজারে আনন্দ গুড় ভান্ডার ও সুশান্ত গুড় ভান্ডারকে ৪২ ধারায় ২৫ হাজার টাকা করে এবং বড়বাড়িয়া বাজারে জেএস ট্রেডার্সকে ৩৭ ধারায় ১০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এই অভিযান আগামীতেও অব্যহত থাকবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *