লালপুরে আখচাষী প্রশিক্ষণ

নাটোর অফিস॥
নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল এলাকায় আখ ফসলের সার ব্যবস্থাপনা ও আন্ত:পরিচর্যা বিষয়ে চাষীদের এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।
বুধবার বিকেলে মিলের ট্রেনিং কমপ্লেক্সে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান আতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ম সচিব ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্পকরপোরেশনের পরিচালক (সিডিআর) পুলক কান্তি বড়–য়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল আজম। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের প্রধান (সিপিই) কৃষিবিদ মো. গিয়াসউদ্দীন, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট চাঁপাইনবাবগঞ্জএর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. নুরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএসএফআইসি’র ব্যবস্থাপক (ফিল্ড রিসার্চ) ড. মো: ইউসুফ আলী, মিলের মহাব্যবস্থাপক (কৃষি) আসহাব উদ্দিন, ব্যবস্থাপক (সিপি) কৃষিবিদ গোলাম রাব্বানী, আখচাষী নেতা অধ্যক্ষ ইব্রাহীম খলিল, সুকুমার চন্দ্র সরকার, সিবিএ সভাপতি খন্দকার শহিদুল ইসলাম প্রমুখ।
এর আগে প্রধান অতিথি যুগ্ম সচিব ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্পকরপোরেশনের পরিচালক (সিডিআর) পুলক কান্তি বড়–য়া মিল এলাকার আখক্ষেত পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *