আদিবাসী নারী ধর্ষণ চেষ্টাকারীকে গ্রেফতার দাবী

নাটোর অফিস ॥
নাটোরে স্বরসতী পাহাড়িয়া নামে এক আদিবাসী নারীকে ধর্ষণ চেষ্টাকারী রুবেল হোসেনকে গ্রেফতার দাবীতে মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে আদিবাসী জনগোষ্ঠি সম্প্রদায়। রোববার বেলা ১২ টার দিকে শহরের কানইখালী পূরাতন বাসষ্ট্যান্ড এলাকায় জাতীয় আদিবাসী পরিষদ জেলা শাখার ব্যানারে এই কর্মসুচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সংগঠনের জেলা শাখার সভাপতি প্রদীপ লাকরা, সাধারণ সম্পাদক কালিদাস রায়, সাংগঠনিক সম্পাদক যাদু কুমার দাস,গুরুদাসপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদিক মাধাই মুন্ডাসহ আদিবাসী নেতৃবৃন্দ।
আদিবাসী নেতৃবৃন্দরা অভিযোগ করে বলেন, চলতি বছরের ১২ ফেব্রুয়ারী গুরুদাসপুর উপজেলার চন্দ্রপুর তুলাধুনা গ্রামের কার্তিক পাহাড়িয়ার স্ত্রী স্বরসতী পাহাড়িয়া তার শিশু কন্যা বৃষ্টি পাহাড়িয়াকে চন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করতে যান। স্বরসতী পাহাড়িয়া তার মেয়ে বৃষ্টিকে স্কুলে ভর্তি করে অফিস কক্ষ থেকে বের হওয়ার সময় বিদ্যালয়ের অফিস সহায়ক রুবেল হোসেন পেছন থেকে তাকে জড়িয়ে ধরে। তাদের মধ্যে ধস্তাধস্তি হয় এবং তাকে ধর্ষনের চেষ্টা করে। এ অবস্থায় স্বরসতী পাহাড়িয়া চিৎকার দিলে আশেপাশের লোকজন ছুটে এলে রুবেল হোসেন তাকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। এঘটনায় স্বরসতী পাহাড়িয়া বাদী হয়ে ১৩ ফেব্রুয়ারী রুবেল হোসেনকে অভিযুক্ত করে গুরুদাসপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরবর্তীতে অভিযোগটি আমলে নিয়ে থানা থেকে একটি মামলা রেকর্ড করা হয়। এ ঘটনার পর থেকে রুবেল হোসেন পলাতক রয়েছে। তাকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান বক্তারা। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।
গুরুদাসপুর থানার ওসি আব্দুল মতিন জানান, এঘটনায় নিয়মিত মামলা রুজু হয়েছে। মামলার বিবাদি সুপ্রিম কোটের হাইর্কোট ডিভিশন থেকে জামিনে মুক্ত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *