ভাতাভোগী বাছাই

নাটোর অফিস॥
নাটোরের বনপাড়া পৌরসভায় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরাধীন মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় ভাতাভোগী বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে। শুক্রবার পৌর মিলনায়তনে কার্যক্রমের উদ্বোধন করেন বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন।
বাছাই কার্যক্রমের শুরুতে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুন বলেন, দূর্নীতি-স্বজনপ্রিতি মুক্ত ভাবে ভাতাভোগী বাছাই করতে সরকার সচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে অনলাইনের মাধ্যমে আবেন গ্রহণের ব্যবস্থা করেছে। এই প্রক্রিয়া সহজ করতে প্রতি মাসে আবেদন গ্রহন করা হচ্ছে।
মেয়র কেএম জাকির হোসেন বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক যার প্রাপ্যতা রয়েছে তাকেই কার্ড দেওয়া হবে। সেলক্ষ্যেই এই বাছাই কার্যক্রম। আবেদনকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, এখানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে উপকারভোগী বাছাই করা হবে। কোন ওয়ার্ডে প্রকৃত উপকারভোগীর সংখা কার্ড সংখ্যার বেশি হলে প্রয়োজনে লটারীর মাধ্যমে তা নিশ্চিত করা হবে। কোনভাবেই নিয়মের ব্যতয় ঘটানো হবে না। আপনারা কার্ড করতে কাউকে কোন প্রকার উৎকোচ দেবেন না।
পরে তিনি এক নম্বর ওয়ার্ড থেকে বাছাই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় সকল সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর, আবেদনকারী উপকারভোগীসহ সুধীজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *