স্মার্ট বাংলাদেশ গড়তে উদ্যমী যুবারাই দায়িত্বশীল ভূমিকা পালন করবে -পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,২০০১ সালে বিএনপি জামায়াত ক্ষমতা দখল করে মনে হল এই বাংলাদেশটাকে তারা দখল করে ফেলেছে। আওয়ামীলীগের নেতা কর্মি সহ নৌকার সাধারণ ভোটারকে পর্যন্ত নির্যাতন মামলা হামলার শিকার হতে হয়েছে। যুবলীগের ২৩ হাজার যুবলীগ নেতা-কর্মীদের জীবন দিতে হয়েছিল।
আজ শনিবার দুপুরে সিংড়া কোর্ট মাঠে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সিংড়া উপজেলা ও পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে ‘সোনার বাংলা’ গড়ার দায়িত্ব সম্ভাবনাময় যুব

শক্তির উপর অর্পণ করেন। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে সোনার বাংলার আধুনিক রুপ ডিজিটাল বাংলাদেশের সফল পথ পরিক্রমায় ‘স্মার্ট বাংলাদেশ’ এর পথে এগিয়ে যাবে দেশ। এই চলার পথে প্রধান শক্তি যুবরাই। শুধু দেশের উন্নয়নেই নয়, রাজনৈতিক ষড়যন্ত্রকারীদের সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র চলার পথকে মসৃন করে যাচ্ছে যুবলীগ। জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আগামীতে যুবরাই গড়বে সমৃদ্ধ ও মেধাভিত্তিক স্মার্ট বাংলাদেশ। উদ্যমী যুবলীগের ঐক্যবদ্ধ নেতা-কর্মী এই গন্তব্যে দায়িত্বশীল ভূমিকা পালন করবে।
সিংড়া উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, রাজনৈতিক নেতা-কর্মীদের পরীক্ষার তিনটি ক্ষেত্র হচ্ছে সংগঠন, আন্দোলন এবং নির্বাচন। সংগঠনের সম্মেলনে বোঝা যায় নেতৃত্বের যোগ্যতা, দক্ষতা ও জনপ্রিয়তা। বিগত সময়ের সকল নির্বাচনে শেখ হাসিনা’র ভ্যানগার্ড হিসেবে কাজ করেছে যুবলীগ। অর্থাৎ সাংগঠনিক সকল পরীক্ষায় যুবলীগ উত্তীর্ণ হয়েছে শতভাগ।
সম্মেলনের উদ্বোধন করেন নাটোর জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাসিরুর রহমান খাঁন চৌধুরী এহিয়া এবং অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক ডাঃ হেলাল উদ্দিন,জেলা যুবলীগের সাধারন সম্পাদক রুহুল আমিন বিপ্লব প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *