আগুনে পুড়ে অঙ্গার হলেন ৭০ বছর বয়সি বৃদ্ধা

নাটোর অফিস ॥
নাটোরের বাগাতিপাড়ায় আগুন তাপানোর সময় ঘরে আগুন লেগে ফিরোজা বেগম নামে সত্তর বছর বয়সি এক বৃদ্ধা অগ্নিদগ্ধ হয়ে নিহত হয়েছেন। শুক্রবার সকালে দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। উপজেলার দয়ারামপুর ইউনিয়নের সোনাপুুর হিজলী পাবনাপাড়া এলাকায় পৈত্রিক ভিটায় ছনের ছাউনির তৈরি ওই ঘরে স্বামী-সন্তানহীন ওই বৃদ্ধা একাকী বাস করতেন। খবর পেয়ে বাগাতিপাড়া ফায়ার স্টেশন কর্মীরা ঘটনাস্থলে গিয়ে নিহত বৃদ্ধার অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধার করে বাগাতিপাড়া থানায় নিয়ে যায়। নিহত ফিরোজা বেগম সোনাপুর হিজলী পাবনাপাড়া গ্রামের মৃত আদম আলী মুনশীর মেয়ে।
নিহতের পরিবারের সদস্য সহ স্থানীয়রা জানায়, শুক্রবার ফজরের নামাজের পর পরই ফিরোজার শয়নকক্ষে আগুন লাগে। আগুন দেখে প্রতিবেশীসহ পরিবারের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। এসময় ফিরোজাকে ডাকাডাকি করেও তার সারা পাওয়া যায়নি। আগুন নিভে যাওয়ার পর ফিরোজার অগ্নিদগ্ধ মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। এদিকে খবর পেয়ে বাগাতিপাড়া ফায়ার স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুনে পুড়ে যাওয়া ফিরোজার মৃতদেহ উদ্ধার করে। এলাকাবাসীর ধারনা ঘরে আগুন তাপাতে গিয়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
এলাকার ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত ওয়াড কাউন্সিলর জাহানা বেগম জানান, তিনি সকাল ৬ টার দিকে ফিরোজার ঘরে আগুন লাগার খবর পেয়ে ছুটে এসে দেখেন ফিরোজা বেগম আগুনে পুড়ে কঙ্কাল হয়ে পড়ে রয়েছেন। পরে ফায়ার ব্রিগেডের কর্মীরা তার লাশ উদ্ধার করে।
নিহত ফিরোজার দুই ভাই সুরত আলী ও বাচ্চু আলী জানান, নিহত ফিরোজা তাদের বড় বোন। বিয়ের স্বামী ও সন্তানের মৃত্যুর পর তাদের পাশেই বাপের ভিটায় একাকি বাস করতেন তার এই বোন। শীতের সময় ঘরে বসেই আগুন তাপাতেন। শুক্রবার সকালে ফজরের নামাজ পড়ে বোনকে ঘরের মধ্যে আগুন তাপাতে দেখে যান তারা। এর কিছুক্ষন পর আগুন দেখতে পান তার বোনের ঘরে। ঘরের মধ্যে পাশোলায় ভর্তি থাকায় মহুর্তে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে সব কিছু পুড়ে শেষ হয়ে যায়। এসময় বোনের নাম ধরে ডাক চিৎকার করেও বোনের কোন সারা পাননি। আমাদের বোন আগুনে পুড়ে কঙ্কাল হয়ে যায়।
এলাকাবাসী জানায়,ভাইদের কাছে গচ্ছিত টাকায় ফিরোজা তার সৎকার করতে বলেছেন। বাগাতিপাড়ার দয়ারামপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার নুরুল ইসলাম জানান, শুক্রবার ৬ টা ৫০ মিনিটের সময় আগুন লাগার খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়ে ফেলা দেখতে পান। এসময় অগ্নিদগ্ধ বৃদ্ধার মৃতদেহ উদ্ধার করে পুলিশে সোপর্দ করেছেন। আগুন তাপানোর অভ্যাস ছিলো বৃদ্ধার। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাপানোর আগুন থেকে এ ঘটনার উৎপত্তি। স্থানীয়দের ভাষ্যমতে সকালে ফজরের নামাজ শেষে বৃদ্ধা তার ছনের ছাউনি ঘরের মধ্যে আগুন তাপানোর জন্য খড়কুটা জ্বালিয়েছিলেন। এসময় আগুন কোনভাবে ছড়িয়ে ঘরে মজুদ পাটশোলায় পড়ে। এই অগ্নিকান্ডে বৃদ্ধা দগ্ধ হয়ে মারা যান। আগুন লাগার সময় ভিতরে থাকা বৃদ্ধাকে কেউ বাহিরে বের করে আনতে পারেননি।
বাগাতিপাড়া থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, আইনী প্রক্রিয়া শেষে বৃদ্ধার মৃতদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *