বাগাতিপাড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মাঝে নানা সামগ্রী বিতরণ

নাটের অফিস॥
জীবনমান উন্নয়নের লক্ষ্যে নাটোরের বাগাতিপাড়ায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাঝে শিক্ষাবৃত্তি, বাইসাইকেল ও বসতঘর বিতরণ করা হয়েছে।
সোমবার (৩০ জানুয়ারি) বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ওই সামগ্রী গুলো বিতরণ করা হয়।

সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২০২২-২০২৩ অর্থ বছরে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় জীবনমান উন্নয়নে, উপজেলার শিক্ষার্থী ঝরেপড়া রোধে ও দূরবর্তী শিক্ষার্থীদের স্কুলে আসা-যাওয়া সুবিধার জন্য ২০ টি বাইসাইকেল বিতরণ করা হয় এবং এর পাশাপাশি প্রাথমিক স্তরের ৮০ জন শিক্ষার্থীর প্রতিজনকে ২ হাজার ৪০০ টাকা, মাধ্যমিক স্তরের ৫০ জন শিক্ষার্থীর প্রতিজনকে ৬ হাজার টাকা এবং উচ্চ মাধ্যমিকের ২০ জন শিক্ষার্থীর প্রতিজনকে ৯ হাজার ৬শত টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এ ছাড়াও প্রধান মন্ত্রী উপহার হিসেবে গৃহহীনদের ৫ টি বসতঘর উপহার দেওয়া হয়।

বাগাতিপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই সকল সামগ্রী বিতরণ করেন।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সুরাইয়া মমতাজের সভাপতিত্বে অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম শাপলা, ভাইস চেয়ারম্যান আব্দুল হাদি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডু, সমবায় অফিসার ইবনে জামান ফয়জুল কবির তিতাস প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *