চুরি করায় গাছের সাথে বেঁধে যুবককে পেটানোর অভিযোগ

নাটোর অফিস ॥
এক মুঠো (চারটে) ভাতের জন্য মানুষের কাছে গিয়েছে। সে চুরি করেনি। বারবার আকুতি জানালেও পিটুনী থেকে রেহায় মেলেনি হৃদয় হোসেন (২১) নামে এক যুবকের। মসজিদের মাইক চুরির অভিযোগে তাকে ধরে গাছের সাথে বেঁধে পেটানো হচ্ছিল। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। এমন ঘটনার ভিডিও চিত্র সামাজিক গণমাধ্যমে ভাইরাল হয়। বৃহস্পতিবার কাক ডাকা ভোরে নাটোর সদর উপজেলার পূর্ব ছাতনী গ্রামে এই নির্মম নির্যাতনের ঘটনা ঘটে। নির্যাতিত ওই যুবক পাশের বারোঘরিয়া দক্ষিনপাড়া গ্রামের মৃত কাঁচু মন্ডলের ছেলে। তার মা অন্যের বাড়িতে কাজ করে।
পুর্ব ছাতনী জামে মসজিদ কমিটির সভাপতি খোকন মুন্সি জানান,বৃহস্পতিবার ভোরে ফজরের নামাজ শেষে মুসল্লিরা চলে যান। এসময় মসজিদের মাইকের হর্ণ ওমেশিন চুরি করে পালানোর সময় এলাকার মানুষ হৃদয় নামের ছেলেটিকে দেখতে পেয়ে চোর চোর বলে চিৎকার করতে থাকে। এসময় এলাকাবাসী তাকে চোরাই মালামাল সহ হাতে নাতে ধরে ফেলে। এসময় কেউ কেউ তাকে চর থাপ্পর দিয়েছে। সে মসজিদের মাইকের একটি হর্ণ ও দুটি মেশিনসহ দানবাক্স থেকে টাকা চুরি করে নিয়ে পালচ্ছিল। এসময় গ্রামের বাসিন্দা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি দুলাল সরকার এসে পুলিশে জানালে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়। তাকে গাছে বেধে নির্যাতন করার বিষয়টি তিনি জানেননা।
দুলাল সরকার বলেন,তিনি ঘটনাস্থলে দেখেন ছেলেটি দাঁড়িয়ে রয়েছে। গ্রামের লোকজন তাকে ঘিরে রয়েছে। এলাকাবাসীর মুখে মসজিদের মাইকের হর্ণ ও মেশিন সহ দানবাক্স চুরির বিষয়টি জানতে পারেন। এসময় অনেককেই উত্তেজিত হয়ে ছেলেটিকে ধমকাচ্ছিল দেখে পুলিশে খবর দিলে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়। তাকে গাছের সাথে বেঁধে পেটানোর ঘটনা তিনি দেখেননি।

স্থানীয়রা জানায়, হৃদয় হোসেনের বাবা মারা যাওয়ার পর তার মা মানুষের বাড়িতে কাজ করে জীবন কাটাচ্ছেন। হৃদয় মাদকাসক্ত হয়ে পড়ায় তাকে নওগাঁর একটি মাদক নিরাময় কেন্দ্রে রেখে আসা হয়। কিন্তু সে সেখান থেকে পালিয়ে আসে।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ জানান, বৃহস্পতিবার সকালে মসজিদের ভিতরে ঢুকে পূর্ব ছাতনী জামে মসজিদের মাইকের মেশিন চুরি করে বস্তায় নিয়ে পালানোর সময় এলাকাবাসী এক যুবককে হাতেনাতে ধরে গাছের সাথে বেঁধে পেটানোর পর তাকে আটক করে রেখেছে, এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক হৃদয় হোসেনকে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পুলিশ জানায়। তবে হৃদয়কে পেটানোর সময় সে বার বার বলেছে যে, সে চুরি করেনি। সে চারটে ভাতের জন্য মানুষের কাছে গিয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *