নাটোরে পলক: শেখ হাসিনাই উন্মুক্ত করেছেন প্রযুক্তিনির্ভর কর্মসংস্থানের দুয়ার

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রি জুনাইদ আহমেদ পলক বলেছেন, বর্তমান সরকারের মাত্র সাড়ে নয় বছরের ঐকান্তিক প্রচেষ্টায় দেশে তথ্য ও প্রযুক্তির ব্যবহার বেড়েছে। তৃণমূল পর্যন্ত দ্রুতগতির ইন্টারনেট সুবিধা পৌছে দেয়ার ফলে দেশের অর্থনীতি ধীরে ধীরে প্রযুক্তি নির্ভর হচ্ছে। তরুন উদ্দ্যোক্তারা সরকারের এই পদক্ষেপের সুফল হিসেবে এখন প্রযুক্তিনির্ভর উপার্জনে মনোনিবেশ করেছে। সরকারের ধারাবাহিকতা বজায় থাকলে আগামীতে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ডিজিটাল অর্থনীতির পথে ধাবিত হবে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগি সিদ্ধান্তে এদেশের লাখো তরুণ-তরুণীদের জন্য উন্মুক্ত হয়েছে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থানের দুয়ার।

রোববার নাটোরের সিংড়ায় গোল-ই-আফরোজ সরকারী কলেজের ৬ তলা একাডেমিক ভবন নির্মাণ ও নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিয়ে ছাত্রলীগ সভাপতি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৯২ সালে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার হঠকারী সিদ্ধান্তের কারণে বাংলাদেশ প্রযুক্তির যাত্রা থেকে ছিটকে পড়েছে। ২০০৮ সালে ক্ষমতায় এসে এই প্রযুক্তিকেই টার্গেট করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের ভিত রচনা করেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রিয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন সিংড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ওহিদুর রহমান শেখ, জেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসান জেমস, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, গোল-ই-আফরোজ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর এম এইচ খালেদ প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *