কেএম জাকির বিপুল ভোটে আবারও মেয়র

 

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগের কে, এম জাকির হোসেন বেসরকারি ভাবে টানা দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি বিপুল ভোটের ব্যবধানে তার একমাত্র প্রতিদ্বন্দ্বি নারিকেল গাছ প্রতীকের জাকির হোসেন সরকারকে পরাজিত করেন। কেএম জাকির হোসেন তার প্রতিদ্বন্দ্বি জাকির হোসেন সরকারকে দ্বিগুন ভোটের ব্যবধানে পরাজিত করেন। নৌকা প্রতীক নিয়ে কেএম জাকির হোসেন মেয়র পদে পেয়েছেন ১১ হাজার ৪৩২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকির হোসেন সরকার নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৫ হাজার ৭৫৮ভোট। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ১২টি কেন্দ্রে ভোটগ্রহন শুরু হলেও কয়েকটি কেন্দ্রে নানা জটিলতার কারনে ভোট গ্রহণে কয়েক ঘন্টা বিলম্বে হয়। বিরতিহীন ভাবে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ করার কথা থাকলেও কয়েকটি কেন্দ্রে রাত ৭ টা বেজে যায়।
এদিকে বনপাড়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আনোয়ারুল হক বনপাড়া পৌরসভা নির্বাচনের ফলাফল নিশ্চিত করেন।
বনপাড়া পৌরসভা নির্বাচনে সাধারণ কাউন্সিরর পদে ৩৩ জন এবং ৩ সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। একটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় একটি নারী কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ৬দশমিক ৯২ বর্গমাইল আয়তনের বনপাড়া পৌরসভার ১২টি কেন্দ্রে ৬৯টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পৌরসভার মোট ভোটার ২৩ হাজার ৫৭৫ জন । এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১১হাজার ৪৪৬জন এবং নারী ভোটার সংখ্যা ১২ হাজার ১২৯ জন।
এদিকে বড়াইগ্রাম উপজেলার ১ নং জোয়াড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপির স্বতন্ত্র প্রার্থী আলী আকবর চশমা প্রতীক নিয়ে ৯২৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা প্রতীকের চাঁদ মাহমুদ পেয়েছেন ৭৩৯১ ভোট। ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আবু হেনা মোস্তফা কামাল পেয়েছেন ৫৯০৭ভোট।
অপরদিকে মাঝগাঁও ইউনিয়ন পরিষদে নৌকা প্রতীক নিয়ে আব্দুল্লাহ আল আজাদ দুলাল ৭৭৪৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল আলিম পেয়েছেন ৩৭৯৫ ভোট।এছাড়া আনারস প্রতীক নিয়ে সোইমান পেয়েছেন ৩০৯৬ ভোট,চশমা প্রতীক নিয়ে খোকন মোল্লা পেয়েছেন ২৪৩৬ ভোট,অটোরিক্সা নিয়ে এমএ খালেক পাটোয়ারি পেয়েছেন ১৩১৩ ভোট এবং মোটর সাইকেল প্রতীকের মো: জাহিদ আলম পেয়েছেন ১৫৪ ভোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *