নাটোরে ৮ জামায়াত কর্মী আটক

নাটোর অফিস ॥
নাটোরে জামায়াতের ৮ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার শহরের উলুপুর হেলিপ্যাড মাঠ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। জামায়াত নেতৃবৃন্দের দাবি শনিবার বিএনপি জোটের পুর্ব ঘোষিত গণমিছিল শেষে বাড়ি ফেরার পথে তাদের গ্রেপ্তার করা হয়। তবে পুলিশের দাবি তাদের বিরুদ্ধে মামলা রয়েছে। গ্রেফতারকৃতরা হলেন নলডাঙ্গা উপজেলার সোনাপাতিল গ্রামের মৃত শফির উদ্দীনের ছেলে আশরাফুল ইসলাম (৪৫) , মৃত তছির উদ্দীনের ছেলে মামুনুর রশীদ মোল্লা(৫০) ,বাঁশিলা গ্রামের বাঁশিলা গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে মাওলানা আবু নওশাদ (৪০), মোঃ আরিফুল ইসলামেরর ছেলে ফজলুল হক নান্নু (৩৫) , জেকের আলীর ছেলে নিজাম উদ্দিন(৩৫), মৃত কলিমুদ্দিনের ছেলে নাসির উদ্দিন (৫২) , মৃত আক্কাস আলীর ছেলে জাহিদ হাসান (৩৭) ও বেলাল হোসেন (৩৫)।
জেলা জামায়াতের আমীর অধ্যাপক মীর নুরুল ইসলাম জানান, কোন ধরনের উসকানি ছাড়ায় পুলিশ জামায়াতের ৮ কর্মীকে শহরের উলুপুর এলাকা থেকে গ্রেপ্তার করে। শনিবার সকালে তারা শহরের চকরামপুর এলাকায় জামায়াতের গণমিছিল শেষে বাড়ি ফিরছিলেন। ওই গণমিছিলে তিনি সহ জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক সাদেকুর রহমান, সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল হাকিম, সহকারী সেক্রেটারী মোঃ আতিকুল ইসলাম রাসেল, নাটোর শহর শাখার আমীর মোঃ রাশেদুল ইসলাম রাশেদ, সদর থানা আমীর মীর নুরুন্নবী ও ইসলামী ছাত্রশিবির নাটোর জেলা সভাপতি মীর কতুবুল আলমসহ বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী উপস্থিত ছিলেন। মিছিল শেষে ওই ৮ কর্মী বাড়ি ফেরার পথে উলুপুর হেলিপ্যাড মাঠ এলাকায় পৌঁছিলে পুলিশ তাদের গ্রেপ্তার করে থানায় নিয়ে গেছে। তিনি নেতাকর্মীকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে আটককৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।
নাটোর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছিম আহমেদ ওই ৮ জনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে। ওয়ারেন্ট থাকায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *