নাটোরে জয়িতাদের সম্মাননা প্রদান

নাটোর অফিস॥
নাটোরে রোকেয়া দিবস এবং আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে সফল নারীদের জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে। আজ শুক্রবার সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ। মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক শারমিন শাপলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র এবং জয়িতা সেলিনা খাতুন।
বক্তারা বলেন, নারী জাগরণের অগ্রদূত ছিলেন বেগম রোকেয়া। দেড়শ’ বছর আগে তাঁর উদ্যোগ সফলতা পেয়েছে। শুধু পারিবারিক পরিমন্ডলই নয় শিক্ষা, পেশাগত জীবনে নারীরা এগিয়ে গেছেন। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নারীদের এই অবস্থান সমুন্নত রাখতে হবে।
মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক শারমিন শাপলার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান। অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের আওতায় অর্থনীতিতে হোসনে আরা, শিক্ষা ও চাকুরীতে সেলিনা খাতুন, মাতৃত্বে জিন্নাত আরা, নির্যাতন থেকে উত্তরণে বেনাদেত্তা সরেন এবং সমাজ উন্নয়নে শেফালী খাতুনকে জেলা পর্যায়ের জয়িতা হিসেবে সম্মাননা প্রদান করা হয়। এছাড়া নাটোর সদর উপজেলায় জয়িতার সম্মাননা অর্জন করেন সমাজ উন্নয়নে রিনা খাতুন এবং সফল জননী হিসেবে সুনীতা রানী সরকার।
অনুষ্ঠানের আগে কালেক্টরেট চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *