সিংড়ায় অবৈধ সীসা তৈরির কারখানা উচ্ছেদ॥ ৩০ হাজার টাকা জরিমানা

নাটোর অফিস॥
নাটোরের সিংড়ায় অবৈধ সীসা তৈরির কারখানার মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার বিকেলে জরিমানা আদায় করেন সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান এর ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সিংড়া উপজেলার সাতপুকুরিয়া-ডাহিয়ার ডোবাব্রীজ এলাকায় দীর্ঘদিন যাবৎ সীসা গলিয়ে ব্যাটারি প্রস্তুতির জন্য অবৈধভাবে কারখানা স্থাপন করা হয়। বিষয়টি উপজেলা প্রশাসন জানার পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারখানার মালিক আশিক (২৭) কে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ (সংশোধন) আইন ২০১০ অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল ইমরান। এসময় নাটোরের পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, সিংড়া থানার এসআই নুরে আলম উপস্থিত ছিলেন।
এসিল্যান্ড মো. আল ইমরান বলেন, আমরা বিভিন্ন সূত্রে জানতে পারি সীসা গলিয়ে ব্যাটারি প্রস্তুতির জন্য একটি অবৈধ কারখানা স্থাপিত হয়েছে। যার কারণে অত্র এলাকায় জীববৈচিত্র্য হুমকির সম্মুখীন। জানা মাত্র উপজেলা প্রশাসনের পক্ষ হতে মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থদণ্ড প্রদান করা হয় এবং তা উচ্ছেদ করা হয়। ভবিষ্যতেও সিংড়া উপজেলায় এ ধরনের অবৈধ ও পরিবেশের জন্য ক্ষতিকর কারখানা বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *