কৃষি উৎপাদন বাড়িয়ে সবুজ বিপ্লব করতে হবে- এমপি কুদ্দুস

নাটোর অফিস॥
কৃষি উৎপাদন বাড়িয়ে সবুজ বিপ্লব করতে হবে। বাংলাদেশকে খাদ্যে আত্মনির্ভরতায় গড়ে তুলতে হবে। প্রান্তিক কৃষকদের মাঝে কথা গুলো বলেছেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল কুদ্দুস এমপি।
বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সহযোগিতায় ও কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পরিষদ চত্বরের মিলনায়তনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ৩ হাজার প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা গুলো বলেছেন। এসময় প্রতিটি কৃষকের হাতে তিনি গম, সরিষা, ভুট্টা, শাতীকালীন পেঁয়াজ, মুগ ও মসুর ডালের বীজ বিতরণ করা হয়েছে। এছাড়াও রাসায়নিক সারও তুলে দেওয়া হয় প্রতিটি কৃষকের হাতে।
সংসদ সদস্য আব্দুল কুদ্দুস আরো বলেন, “যার যেখানে যতটুকু জমি আছে সেখানে ফাঁকা না রেখে ফসল উৎপাদন করতে হবে” বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশ সরকার কৃষকদের সার্বিক ভাবে সহযোগিতা অব্যহত রেখেছে। এর আগে কোন সরকার এভাবে কৃষকের পাশে দাড়ায়নি। কৃষকের ফসল উৎপাদন যেন নির্বিঘেœ করতে পারে তার জন্য কৃষি অধিদপ্তর থেকে মাঠ পর্যায়ে কৃষি কর্মকর্তাদের পাঠানো হয়েছে। যে কোন কৃষকের ফসল সংক্রান্ত যে কোন সমস্যা সমাধান করার জন্য স্থানীয় কৃষি বিভাগগুলোও তৎপর রয়েছে। এ কারণে প্রতিনিয়ত ফসল উৎপাদনে লাভবা হচ্ছে কৃষকরা। কৃষকের পাশে এই সরকার ছিলো আছে ভবিষ্যতেও থাকবে।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পৌর মেয়র শাহনেওয়াজ আলী, ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাকিল আহম্দে, কৃষি কর্মকর্তা হারুনর রশিদ, কৃষি সম্প্রসারণ অফিসার মতিউর রহমান প্রমুখ্ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *