নাটোরে কৃষি প্রণোদনা পেলেন ৩৮৫০ কৃষক

নাটোর অফিস॥
নাটোরে রবি শস্য উৎপাদনে তিন হাজার ৮৫০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার প্রদান করা হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে নাটোর সদর উপজেলার এসব কৃষককে এই কৃষি প্রণোদনার উপকরণ হস্তান্তর করেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান ও ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকী, নাটোর থানার ওসি মোহাম্মদ নাছিম প্রমুখ।
প্রধান অতিথির বক্তৃতায় এমপি শিমুল বলেন, কৃষি-বান্ধব বর্তমান সরকার দেশের কৃষি ও কৃষকের জন্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কৃষকদের নিয়মিত প্রণোদনা ও প্রশিক্ষণ প্রদান, উদ্ভাবনের মাধ্যমে নতুন জাতের বীজ সরবরাহ, সার ও সেচ উপকরণ সহজলভ্য করা, প্রযুক্তির সম্প্রসারণের মাধ্যমে কৃষিতে ইতিবাচক প্রভাব পড়েছে। এরফলে উৎপাদন বৃদ্ধি পেয়েছে বহুগুণে।
উপজেলা কৃষি অফিসার নিলীমা জাহান জানান, উপজেলার নাটোর পৌরসভা এবং সাতটি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রত্যেককে এক বিঘা করে জমি চাষে গম, ভুট্টা, সরিষা, পেঁয়াজ, মুগ ডাল, মসুর ডাল অথবা খেসারি ডাল বীজ এবং প্রয়োজনীয় ডিএপি ও এমওপি সার প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *