নাটোরে ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজনে প্রস্তুতি

নাটোর অফিস॥
প্রযুক্তি নির্ভর জীবন যাত্রায় জনসম্পৃক্ততা বৃদ্ধির লক্ষ্যে জেলায় আগামী ১৬ ও ১৭ নভেম্বর ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজন করা হবে। আজ সোমবার সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেলা আয়োজনে প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
সভায় জেলা প্রশাসক বলেন, ডিজিটাল বাংলাদেশের টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে ২০৩০ সালের মধ্যে মডেল এসডিজি রাস্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার উদ্যোগ গ্রহন করেছে। প্রযুক্তি দক্ষতা বৃদ্ধি, উদ্ভাবন এবং প্রযুক্তির সাথে মানুষের মেলবন্ধন তৈরীতে কাজ করছি আমরা।
সভায় আগামী ১৬ ও ১৭ নভেম্বর নাটোর শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ে জেলার ডিজিটাল উদ্ভাবনী মেলা আয়োজনের সিদ্ধান্ত গ্রহন করা হয়। প্রতিদিন সকাল নয়টা থেকে পাঁচটা পর্যন্ত মেলা চলবে। মেলায় উদ্ভাবন, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা এবং শিক্ষা ও কর্মসংস্থান-এই চারটি বিষয়ভিত্তিক প্যাভিলিয়নের মাধ্যমে মেলা প্রদর্শিত হবে। শিক্ষার্থীদের জন্যে থাকবে প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা।
সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নুর আহমেদ মাছুম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ গোলাম মোস্তফা, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক মোঃ আব্দুল ওয়াদুদ, জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী, ব্র্যাকের জেলা সমন্বয়কারী লাইলুন নাহার, সহকারী কমিশনার (আইসটি) ইয়াসীন সাদেক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *