সিংড়ায় আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে সাবেক ইউপি সদস্য নিহত

নাটোর অফিস॥
নাটোরের সিংড়ায় এলাকার আধিপত্য নিয়ে আওয়ামীলীগের বিবাদমান দুই গ্রুপের সংঘর্ষে আফতাব হোসেন নামে সাবেক এক ইউপি সদস্য নিহত হয়েছে। আফতাব হোসেন সুকাশ ইউনিয়নের ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি সদস্য। আফতাব হোসেন বামিহাল গ্রামের মৃত গাজীর ছেলে। বর্তমান ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি ফরিদ উদ্দিন ও তার ভাই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আব্দুল কুদ্দুসের অনুসারীদের হামলায় আফতাব উদ্দিন মারা যায়। সংঘর্ষে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম সহ ৫ জন আহত হয়। আহত অন্যরা হলেন মাসুদ, রুহুল ও মুসা। আহত ৩ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, এলাকার আধিপত্য নিয়ে দীর্ঘদিন থেকে উপজেলার সুকাশ ইউনিয়নের বামিহাল গ্রামে সাবেক ইউপি সদস্য ও আওয়ামীলীগ নেতা আফতাব উদ্দিনের সাথে বর্তমান ইউপি সদস্য ও আওয়ামীলীগ নেতা ফরিদ উদ্দিন ও তার ভাই আব্দুল কুদ্দুসের বিরোধ চলে আসছিল। এনিয়ে রোববার দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। রোববার রাত ৮ টার দিকে আফতাবের নেতৃত্বে বামিহাল দশোপাড়ায় ফরিদ ও তার ভাই কুদ্দুস গ্রুপের অনুসারী রুহুল আমিন ও আবু মুসার বাড়িতে হামলা চালায়। এর জেরে কিছুক্ষণ পর রুহুল ও মুসা তাদের লোকজন নিয়ে বামিহাল বাজারে এসে সেখানে থাকা আফতাব ও তার লোকজনের উপর হামলা চালায়। এসময় তারা আফতাবকে ধারালো অস্ত্র দ্বারা এলোপাতাড়ি কোপাতে থাকে। সারা শরীরে জখম অবস্থায় স্থানীয়রা আফতাবকে উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার আফতাবকে মৃত ঘোষনা করেন।
সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম সাবেক ইউপি সদস্য আফতাবের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, অতিরিক্ত রক্তক্ষরণের কারনে আফতাবের মৃত্যু হয়ে।
সিংড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিল আকতার বলেন, ঘটনার পর বামিহাল এলাকাজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলাকারীদের ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *