জেলা পরিষদ সদস্য প্রার্থীর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ

নাটোর অফিস॥
আসন্ন নাটোর জেলা পরিষদের তিন নম্বর (বড়াইগ্রাম) ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ আবুল কালামের নামে তথ্য গোপনের অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ ইয়াছিন আলী সরকার। সোমবার আপিলকারী কর্তৃপক্ষ রাজশাহীর অরিক্তি বিভাগীয় কমিশনার এবং নাটোর জেলা রিটানির্ং অফিসার বরাবর লিখিত অভিযোগ করা হয়।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, নাটোর জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ড (বড়াইগ্রাম) এর সাধারণ সদস্য প্রার্থী মোঃ আবুল কালামের নামে টিসিবি ডিলারের লাইসেন্স রয়েছে। যার নাম মেসার্স জোয়ার্দ্দার ট্রেডার্স, লক্ষীকোল বাজার, বড়াইগ্রাম, নাটোর। তিনি উক্ত ডিলারসীপ সারেন্ডার না করে এবং তার হলফ নামায় এ বিষয়ে কোন তথ্য না দিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। একই সাথে রোববার যাচাই-বাছাই শেষে তার মনোনয়ন বৈধ ঘোষনা করেছেন জেলা রিটার্ণং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ। কিন্তু জেলা পরিষদ নির্বাচনী বিধি মোতাবেক টিসিবি ডিলারসীপ সারেন্ডার না করলে তার মনোনয়ন বাতিল হওয়ার কথা। অথচ আজ সোমবারেও বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বরে পণ্য বিক্রি করেছেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মোমিন আলী সোমবার ইউনিয়ন পরিষদ চত্বরে টিসিবির পণ্য বিতরণ করার সত্যতা নিশ্চত করেছেন।
এদিকে অভিযোগকারী মোঃ ইয়াছিন আলী সরকার বলেন, আমি রোববার দুপুর ১২টায় বিষয়টি জেনে ডিসি মহোদয়কে অবহিত করে প্রতিকার পাইনি। তাই রাজশাহীতে আপিল করলাম। এখানে ন্যায় বিচার পাবো আশা করছি।
মোঃ আবুল কালাম বলেন, প্রার্থী হতে হলে টিসিডি ডিলার থাকা যাবে না এমনটা আমার জানা নাই। আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে লিখিত বা মৌখিক কোন নির্দেশনাও দেন নাই। তথাপি নিয়ম না থাকলে আমি অবশ্যই টিসিবি ডিলারসীপ সারেন্ডার করবো। তিনি বলেন, এটা তথ্য গোপন নয়, জানা না থাকায় এমনটা হয়েছে।
নাটোরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার শামীম আহমেদ বলেন, বিষয়টি আমার জানা ছিল না। আবার যাচাই-বাছাই চলাকালেও কেউ অভিযোগ করেনি। বৈধ তালিকা ঘোষনা করার পরে একজন জানিয়েছে। তখন আর আমার কিছু করার নাই। এখন আপিলকারী কর্তৃপক্ষ পরবর্তী সিদ্ধান্ত নিবেন।
রাজশাহীর অরিক্তি বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা অভিযোগ প্রাপ্তির বিষয় নিশ্চিত করে বলেন, বিধি মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *