বড়াইগ্রামে ২৩০ বস্তা সার জব্দ

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামে অতিরিক্ত মজুদকৃত ২৩০ বস্তা ইউরিয়া সার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার রাত নয়টায় উপজেলার নগর ইউনিয়নের নগর বাজারে এলমা এন্টারপ্রাইজ থেকে ওই সার জব্দ করা হয়। এসময় দোকান মালিক আলউদ্দিনকে সার-কিটনাশক বিক্রির লাইসেন্স না থাকা এবং অতিরিক্ত সার মজুদের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সহকারী কমিশনার (ভূমি ) বোরহান উদ্দিন মিঠু ওই আদালত পরিচালনা করেন।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শারমিন সুলতানা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই দোকানে অভিযান চালিয়ে ২০০ বস্তা ইউরিয়া, ৩০ বস্তা ডিএপি সারের মজুদ পাওয়া যায়। পরে এসিল্যান্ড বোরহান উদ্দিন মিঠু এসে ভ্রাম্যান আদালত বসিয়ে ১০ হাজার টাকা জরিমান, মেয়াদ উত্তীর্ণ কিটনাশক ধ্বংশ এবং জব্দকৃত সার স্থানীয় ইউপি সদস্য এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তার উপস্থিতিতে সরকার নির্ধারিত মূল্যে বিক্রির নির্দেশ দেন।
কৃষি কর্মকর্তা আরও বলেন, ইতিপূর্বে আহম্মেদপুরে, মৌখড়া, বনপাড়ায় তিনিটি দোকানে অতিরিক্ত দাম নেওয়ায় ২৫ হাজার টাকা জরিমানা কার হয়। প্রতিটি সারের দোকানে নিয়মিত মনিটরিং এবং বিসিআইসি সার ডিলারদের দোকানে উপ-সহকারী কৃষি কর্মকর্তার উপস্থিতিতে ক্রয় বিক্রয় কার্যক্রম চলছে। তিনি বলেন, বড়াইগ্রামে সার নিয়ে কোন প্রকার অনিয়মের সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *