সাবেক সংসদ সদস্য শংকর চৌধুরীর ২৭ তম প্রয়াণ দিবস আজ

নাটোর অফিস॥
নাটোরের অবিসংবাদিত নেতা সাবেক সংসদ সদস্য শংকর গোবিন্দ চৌধুরীর ২৭ তম প্রয়াণ দিবস পালন করা হচ্ছে। দিবসের শুরুতে আজ মঙ্গলবার সকাল সাতটার দিকে শহরের নীচাবাজারস্থ প্রয়াত নেতার নিজ বাসভবনে পুষ্পমাল্য সহ শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এই শ্রদ্ধা নিবেদন করা হয়। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি চিত্তরঞ্জন সাহা, সাধারন সম্পাদক সুব্রত সরকার,পূজা উদযাপন পরিষদের সাধারন অ্যাডভোকেট প্রসাদ তালুকদার, শিক্ষাবিদ প্রফেসর অলোক মৈত্র,অ্যাডভোকেট খগেন্দ্রনাথ রায়, পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মলয় রায়, সত্যনারায়ন রায়,শ্যামল কুমার , প্রিতম দাস, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক নবীউর রহমান পিপলু, গোলাম গাউস প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে প্রয়াত নেতার আত্মার শান্তি কামনায় জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পুজা উদযাপন পরিষদ রানী ভবানী রাজবাড়ি চত্বরের আনন্দ মন্দিরে আলোচনা সভা ও প্রার্থনা সভার আয়োজন করেছে। প্রার্থনা শেষে ভোগ বিতরণ করা হবে।
প্রয়াত নেতা শংকর গোবিন্দ চৌধুরী ১৯২৬ সালের ৪ ঠা মার্চ ছাতনী গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। ১৯৭০-এর নির্বাচনে এমসিএ নির্বাচিত হওয়াসহ ১৯৯১সালে ৭তম জাতীয় সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি নাটোর পৌরসভার দু’বার চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭৫ সালে তিনি বঙ্গবন্ধু সরকারের সময় গর্ভনর হন। ২০১৮ সালে স্বাধীনতা পদক ( মরোনত্তর) প্রাপ্ত হন। ১৯৯৬ সালের ১৩ সেপ্টেম্বর তিনি পরলোকগমন করেন। তার মেয়ে উমা চৌধুরী জলি নাটোর পৌরসভার বর্তমান মেয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *