ভুয়া চিকিৎসক আটক, হাসপাতাল সিলগালা

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল এলাকায় জাহাঙ্গির জেনারেল হাসপাতাল থেকে ভূয়া সনদধারী এফসিপিএস চিকিৎসক আব্দুল করিম লোহানীকে আটক করেছে পুলিশ। এসময় হাসপাতালটি সিলগালা করে দেয় উপজেলা প্রশাসন।
ভূয়া চিকিৎসক আব্দুল করিম লোহানী বড়াইগ্রাম উপজেলার বড়াইগ্রাম এলাকার আফাজ উদ্দিনের ছেলে।
বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ খুরশিদ আলম বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সোমবার(২৯ আগস্ট) বিকালে জোনাইল এলাকার জাহাঙ্গির জেনারেল হাসপাতালে অভিযান পরিচালনা করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা । আব্দুল করিম লোহানী নামে এক চিকিৎসক সকালে একটি সিজার করেন। দুপুরে সেই বাচ্চাটি মারা যায়। বিকালে আরেকটি প্রসুতি মায়ের সিজার শেষে চেম্বারে বসেন। পরে আমরা উপস্থিত হয়ে তার চিকিৎসা সংক্রান্ত বিষয় গুলো জানতে চাই। তিনি রাজশাহী মেডিকেল কলেজ থেকে ১৭তম ব্যাচে এমবিবিএস কোর্স শেষে করেছেন বলে জানান। পরে এফসিপিএস কোর্স করেন। তিনি ৩০/৩২ বছর থেকে মানুষের বিভিন্ন রোগের চিকিৎসা ও অপারেশন করে আসছেন। পরে রাজশাহী মেডিকেল কলেজ থেকে ১৭তম ব্যাচে এমবিবিএস কোর্সের রেজিস্টারে খোজ নিয়ে জানাযায আব্দুল করিম লোহানী নামের যে সনদটি আছে তিনি মারা গেছেন। সে সনদের সাথে নামের মিল থাকলেও আর কোন তথ্যর মিল নেই। আরো তদন্ত করা হচ্ছে। এছাড়া হাসপাতালের মালিক জাহাঙ্গির আলম বানিজ্য বিভাগে লেখাপড়া করে রোগির অপারেশন করে কারাভোগ করেন এমন অভিযোগও করেছেন স্থানিয়রা। এঘটনায় আব্দুল করিম লোহীকে পুলিশের কাছে হস্তান্তর করে হাসপাতাল সিলগালা করে দেয়া হয়েছে।
এব্যপারে হাসপাতালের মালিক জাহাঙ্গির আলম জানায়, আব্দুল করিম লোহানী গত একমাস থেকে তার হাসপাতালে অপারেশন করেন। পিত্তথলির পাথর, জরায়ুর টিউমারসহ আরো ১০/১২টি অপারেশন করেন। চিকিৎসক সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন তার ব্যপারে কিছুই জানেন না তিনি। তার কোন সনদও তার কাছে নেই। বানিজ্য বিভাগে লেখাপড়া কে ছের স্বীকার করলেও রোগির অপারেশন করেন এমন অভিযোগ সম্পর্কে কোন মন্তব্য করেননি।
বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরিফ আল রাজি বলেন, ভূয়া সনদে দীর্ঘদিন থেকে রোগির চিকিৎসা করছেন এমন অভিযোগে আব্দুল করিম লোহানী নামে একজনকে উপজেলা স্বাস্থ্য বিভাগ সন্ধ্যায় পুলিশে সোপর্দ করেছেন। আইন অনুয়ায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *