নাটোরে মাদক মামলায় একজনের যাবজ্জীবন, অন্য একজনের সাত বছর জেল

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামের একটি মাদক মামলায় শওকত হোসেন ওরফে সাখাওয়াত (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়। এছাড়া মোঃ সার্ভিস (৪২) নামে অপরজনকে ৭ বছরের সশ্রম কারাদন্ড সহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়।
বৃহস্পতিবার (১১ আগষ্ট) দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন আসামীর উপস্থিতিতে এই কারাদন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্ত শওকত হোসেন জামালপুর জেলার বকশিগঞ্জ থানার বায়েনপাড়া গ্রামের শারাফাত আলীর ছেলে এবং সার্ভিস একই থানার মিয়াপাড়া এলাকার মোঃ ইংকুর ছেলে। সে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে।
আদালত সুত্রে জানা যায়, ২০২১ সালের ১ জানুয়ারী দিনগত রাতে নাটোরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রাম উপজেলার মানিকপুর এলাকায় অস্থায়ী চেক পোস্ট বসিয়ে পরিবহনে তল্লাশি চালায় পুলিশ।
ওই সময় চাপাইনবাবগঞ্জ থেকে ঢাকা গামী শ্রাবন্তি এন্টারপ্রাইজের যাত্রীবাহী একটি বাসে তল্লাশীকালে শওকত হোসেন ওরফে সাখাওয়াত ও মোঃ সার্ভিস নামে দুই যাত্রীকে আটক করা হয়। একই সঙ্গে তাদের শরীর তল্লাশী করলে শওকতের লুঙ্গির ডান পাশের টেমরে প্যাকেটে মোড়ানো অবস্থায় ৩০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। পরে তাকেসহ সহযোগীকে আসামী করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন এবং আদালতের মাধ্যমে তাদের কারাগারে প্রেরণ করেন। মামলা দায়ের পর তদন্তকারী কর্মকর্তা তদন্ত সম্পন্ন করে আদালতে ওই মামলার চার্জসীট প্রদান করেন।
দীর্ঘ শুনানী শেষে আজ বৃহস্পতিবার দুপুরে আদালতের বিচারক শরীফ উদ্দিন আসামী শওকতের উপস্থিতিতে মামলার রায় ঘোষণা করেন। অপরজন পলাতক রয়েছে। মামলার রায়ে আসামী শওকতকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ সহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ড এবং মোঃ সার্ভিসকে ৭ বছরের কারাদন্ডসহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডের আদেশ দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *