নাটোরে ডক্টর কামাল হোসেনকে কি বললেন তথ্যমন্ত্রী ইনু? 

নাটোর: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর মধ্যে জাতীয় ঐক্যের ডাক দেয়া যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও গণফোরাম সভাপতি ডক্টর কামাল হোসেনের কঠোর সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। শনিবার রাত ৯টায় নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভা চত্বরে অায়োজিত জেলা জাসদের নির্বাচনী পথসভায় যোগ দিয়ে মন্ত্রী এসব কথা বলেন। প্রায় ৩০ মিনিটের বক্তব্যের শেষদিকে কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে তিনি কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘ভোটের আগে নতুন আপদ ডক্টর কামাল-বি.চৌধুরী নাযিল হয়েছেন। বিএনপির নির্দলীয় সরকারের দাবী তাদের পাঁচ দফা দাবীতে বিলীন হয়ে গেছে। পাঁচদফার মূলকথা সাংবিধানিক শূন্যতা। সকল রাজবন্দীদের নির্বাচনের আগে মুক্তি দেয়া আর নির্বাচন পর্যন্ত কাউকে গ্রেফতার না করার দাবী করেছেন কামাল হোসেন। তার পাঁচ দফা হলো বিএনপি-জামাত উদ্ধার ও পুনর্বাসনের প্রকল্প। বিএনপির সামনে এখন কোন উপায় নেই তাই তারা খঁড়কুটোর মত কামাল হোসেনদের আঁকড়ে ধরে আছে।   কামাল হোসেন বিএনপির মুখোশ, ঢাল।

বিএনপি ও রাজাকারদের পক্ষে ডক্টর কামাল ওকালতি করছেন মন্তব্য করে ইনু বলেন, ‘ কামাল হোসেনদের অঙ্গীকার শুধু ক্ষমতার।’

কামাল হোসেনের ব্যাপারে জাসদ সভাপতি বলেন, ‘ হঠাৎ বুড়া বয়সে উনি সক্রিয় হলেন। তিনি সব নীতি-নৈতিকতা বিসর্জন দিয়েছেন। ‘

কামাল হোসেনকে ‘ঝাঁনু উকিল’ আর বিএনপিকে তার ‘মক্কেল’ আখ্যায়িত করে মন্ত্রী বলেন, ‘ ঝাঁনু উকিল, আপনি নতুন মক্কেল ত্যাগ করেন। এর মামলায় আপনি জিতবেন না। বিএনপি জামাতকে গণতন্ত্রের পথে পরিচালিত করতে পারবেন না।’

জনগণের উদ্যেশ্যে তথ্যমন্ত্রী বলেন, ‘ রাগ করে রাজাকারদের ক্ষমতায় এনে কেউ ভুল করবেন না। বাংলাদেশকে বাঁচাতে চাইলে এদের প্রতিহত করুন। ‘
বড়াইগ্রাম উপজোলা জাসদের সভাপতি আলহাজ্ব মহিবুর রহমানের সভাপতিত্বে এসময় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি শফীউদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু,রোকনুজ্জামান রোকন, জনসংযোগ সম্পাদক শরিফুল কবির স্বপন, ছাত্রলীগ (জাসদ) সভাপতি আহসান হাবীব শামীম, বড়াইগ্রাম পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন, উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *