সিংড়ায় উদ্ধারকৃত গঙ্গা কাছিম বন বিভাগে হস্তান্তর

নাটোর অফিস॥
সিংড়া থেকে উদ্ধার হওয়া বিরল প্রজাতির গঙ্গা কাছিমটি রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় কর্মকর্তার কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় সিংড়া বাস টার্মিনালে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট সোহেল রানার কাছে কাছিমটি হস্তান্তর করেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।
এসময় চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, বাংলাদেশ প্রতিদিনের জয়পুরহাট জেলা প্রতিনিধি শামীম কাদির, সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও পরিবেশ কর্মী সজিব ইসলাম জুয়েল, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পরিবেশ কর্মী হাসিবুল হাসান শিমুল, আবু বকর সিদ্দিক, হাবিব প্রামাণিক, মামুন-অর-রশিদ, আবু কাহার উপস্থিত ছিলেন।
রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চলের বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির বলেন, এটি সংকটাপন্ন গঙ্গা কাছিম। প্রাণীটির অবস্থা বিবেচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য বৃহস্পতিবার দুপুরে সিংড়ার চলনবিলের ডাহিয়া এলাকা থেকে কাছিমটি কেনাবেচার সময় স্থানীয় পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা উদ্ধার করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *