নাটোরে ঈদ জামাতে মুসল্লীদের ঢল

নাটোর অফিস॥
নাটোরে যথাযথ মর্যাদা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে কেন্দ্রিয় ঈগাহ মাঠে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল সোয়া ৭টায় শুরু হওয়া এ ঈদ জামাতে মুসল্লীদের ঢল নামে। প্রথম জামাতে ইমামতি করেন কান্দিভিটা জামে মসজিদের ইমাম মাওলানা গোলাম মোস্তফা। একই মাঠে সকাল সোয়া ৮টার দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। এই জামাতে ইমামতি করেন আলাইপুর মারকাজ মসজিদের ইমাম মওলানা মফিজুর রহমান।

ঈদের জামায়াত শেষে খুতবা পাঠ করা হয়। এরপর অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। নামাজে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক শামীম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিক জুবায়ের, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, পৌরসভার প্যানেল মেয়র আরিফুর রহমান মাসুম ঈদুল আযহার তাৎপর্য ও করণীয় বিষয়ে বক্তব্য রাখেন। সরকারি ও পুলিশের উর্ধতন কর্মকর্তা, রাজনীতিবিদ বিভিন্ন শ্রেণিপেশার বিপুল সংখ্যক মানুষ প্রথম জামাতে নামাজ আদায় করেন।
এছাড়া মল্লিকহাটি ঈদাহ,কেন্দ্রিয় জামে মসজিদ মাঠ,নিচাবাজার মসজিদ মাঠ, গাড়িখানা মসজিদ মাঠ,কলেজ মাঠ, বুড়া দরগার মাঠসহ প্রায় ৩০টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনার কারেন গত দু’বছর খোলা মাঠে ঈদ জামাত অনুষ্ঠিত হতে পারেিন। এবার খোলা মাঠে নামাজ অনুষ্ঠিত হওয়ায় শহর ও শহরতলির প্রায় প্রতিটি মাঠে মুসল্লীদের ঢল নামে

অপরদিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি সিংড়ায়, নাটোর-৪ আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস গুরুদাসপুরে এবং নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বাগাতিপাড়ায় নিজ এলাকায় পবিত্র ঈদ-উল-আযহার জামাতে নামাজ আদায় করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *