২টি সফট্ওয়ার কোম্পানীর সাথে বাউয়েট এর সমঝোতা চুক্তি স্বাক্ষর

নাটোর অফিস॥
আইবিসিএস-প্রাইমেক্র সফট্ওয়ার (বাংলাদেশ) লিঃ এবং বায়ো-টেক ইন্টারন্যাশনাল নামে দুইটি সফট্ওয়ার কোম্পানীর সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট)। বৃ্হস্পতিবার (৭ জুলাই) সকাল সাড়ে এগারোটায় বাউয়েট ক্যাম্পাসে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের উদ্যোগে প্রতিষ্ঠানটির সিন্ডিকেট রুমে কোম্পানি দুটির সাথে এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।
উক্ত সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্বিবিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর মোঃ মোস্তফা কামাল।
বাউয়েট এর পক্ষে রেজিস্ট্রার লে. কর্ণেল (অব.) শেখ শামীম হোসেন, আইবিসিএস প্রাইমেক্র সফট্ওয়ার বাংলাদেশ লিঃ এর পক্ষে ডেপুটি জেনারেল ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) এসএম সাজ্জাদ হোসেন এবং বায়ো-টেক ইন্টারন্যাশনাল এর পক্ষে পরিচালক সালেহ আকরাম সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।
এই সমঝোতা চুক্তির আওতায় উক্ত কোম্পানিগুলো বিশ্বিবিদ্যালয়ের শিক্ষার্থীদের ইন্টার্ণশিপ, চাকুরি প্রদান, অটোমোশন সফট্ওয়ারসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগের প্রধানগণ, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী এবং কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে বক্তাগণ বলেন, ‘বাউয়েট বর্তমান প্রযুক্তি নির্ভর বিশ্বের সাথে মিল রেখে বাস্তব ও কর্মমুখী শিক্ষাপ্রদানের জন্য পাঠ্যক্রম প্রণয়ন ও অনুসরন করছে।’

এছাড়া পরে আইসিই বিভাগের ইন্ডাস্ট্রিয়াল এডভাইজরি প্যানেল এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আলোচকগণ নিজস্ব প্রতিষ্ঠান পরিচালনা ও কর্মক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতার আলোকে আইসিই বিভাগের উন্নয়ন, ভবিষৎ কর্মপন্থা এবং ক্যারিয়ার গঠন সংক্রান্ত বিভিন্ন পরামর্শ প্রদান করেন। উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন ইসিই অনুষদের ডিন ও ইইই বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ কাজী খাইরুল ইসলাম। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইসিই বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক ড. মোঃ রুবেল বাশার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *