নাটোরে ভুয়া কবিরাজের অর্থ দন্ড সহ দু’বছরের জেল

নাটোর অফিস ॥
নাটোরে তন্ত্রমন্ত্রের মাধ্যমে অপচিকিৎসার অভিযোগে মোঃ বসির (৩৪) নামে এক ভুয়া কবিরাজকে দুই বছরের কারাদন্ডসহ ৫০ হাজার টাকার অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার রাতে র‌্যাব-৫ এর এক দল সদস্য সহ ভ্রাম্যমান আদালত শহরের বনবেলঘরিয়া এলাকায় অভিযান চালিয়ে ভূয়া চিকিৎসার আলামতসহ মোঃ বসিরকে গ্রেপ্তার করে। এসময় আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ শওকত মেহেদী সেতু তাকে উল্লেখিত দন্ডে দন্ডিতের আদেশ দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দন্ডপ্রাপ্ত মোঃ বসির নাটোরের নলডাঙ্গা উপজেলার সমসখলসি গ্রামের হুসেন আলীর ছেলে।
ভ্যাম্যমান আদালত সুত্রে জানাযায় মোঃ বসির তার আস্তানায় আগুন জ্বালিয়ে তন্ত্রমন্ত্রের মাধ্যমে রোগীর শরীর থেকে জ্বীন ও ভুত তাড়ানোসহ বন্ধ্যাত্ব দুর করে সন্তান প্রাপ্তির মিথ্যা প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ভ্যাম্যমান আদালতের নেতৃত্বে র‌্যাব-৫ এর একদল সদস্য মঙ্গলবার রাতে শহরের বনবেলঘরিয়া এলাকায় মোঃ বসিরের আস্তানায় অভিযান চালায়। এসময় ভুয়া কবিরাজ মোঃ বসির আগুন জ্বালিয়ে মানুষের মনে বিশ্বাস জন্মিয়ে তন্ত্রমন্ত্রের মাধ্যমে মানুষের শরীর থেকে জ্বীন-ভুত তাড়ানো সহ বন্ধ্যা নারীদের সন্তান প্রাপ্তির প্রলোভন দিয়ে অপচিকিৎসা দিচ্ছিল। এই অপচিকিৎসা নামে প্রতারনা করে অর্থ হাতিয়ে নিচ্ছিল। এসময় তাকে আটক করা হলে সে তার অপচিকিৎসার কথা অকপটে স্বীকার করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৪ ও ৫২ ধারায় ০২ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও ৫০,০০০/- টাকা অর্থদন্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
এই অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শওকত মেহেদী সেতু, র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন, কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম, কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন, কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম,সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সৌরভ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিকরে জানান,ভ্রাম্যান আদালতের নির্দেশে দন্ডিত মোঃ বসিরকে বুধবার নাটোর কারাগারে প্রেরন করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *