নিস্ক্রীয় করা হয়েছে শহীদ মিনার পাদদেশ’র বোমা

নাটোর অফিস ॥
নাটোরের হয়বতপুর এলাকার একটি শহীদ মিনার চত্বর থেকে বোমা সদৃশ্য একটি বস্তু উদ্ধারের পর বিষ্ফোরন ঘটিয়ে নিস্কৃয় করেছে র‌্যাপীড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫) রাজশাহীর বোম্ব ডিসপোজাল ইউনিট। রোববার সকালে ওই বস্তুটি দেখার পর পুলিশ ও র‌্যাবের একটি দল শহীদ মিনারসহ পুরো এলাকা ঘিরে রাখে। ওই বোমার সাথে কাগজের একটি চিরকুট ছিল। পরে দুপুরের দিকে রাজশাহী থেকে র‌্যাবের রাজশাহীর একটি বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এসে বোমা সাদৃশ্য ওই বস্তুতি উদ্ধর করে। পরে বোমটি পরীক্ষা নিরীক্ষা করে পাশের একটি ইট ভাটায় নিয়ে গিয়ে বোমটি নিস্ক্রিয় করা হয়। এ সময় বিকট শব্দে স্থানীয়রা আতংকিত হয়ে পড়ে। ঘটনার সাথে জড়িতদের আটকের জন্য পুলিশী অভিযান শুরু হয়েছে। র‌্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্প কোমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফোরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, শনিবার রাতে সদর উপজেলার হয়বতপুর এলাকায় নাটোর-ঢাকা মহাসড়কের পাশে লক্ষ্মীপুর খোলাবাড়ীয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনের শহীদ পাদদেশে লাল কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় বোমা সদৃশ্য একটি বস্তু দেখতে পান স্থানীয়রা।পরে তারা পুলিশকে খবর দিলে রাতেই ঘটনাস্থলে পুলিশকে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত হওয়ার পর সেখানে নিরাপত্তার স্বার্থে পুলিশ ও র‌্যাবের একটি দল পুরো এলাকা ঘিরে রাখে। পাশাপাশি রাতেই বোমা সদৃশ্য ওই বস্তুটি নিষ্কৃয় করার জন্য র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়। রোববার সকালে রাজশাহী থেকে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এসে ওই বস্তুটি উদ্ধার করেন এবং দুপুরে স্থানীয় একটি ইট ভাটায় নিয়ে গিয়ে তা বিস্ফোরনের মাধ্যমে তা নিষ্ক্রীয় করা হয়। পুলিশ সুপার বলেন, এটি কোন ভারী ধরনের বিষ্ফোরক ছিল না। কেউ এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে এটি এই স্থানে ফেলে রেখে গেছে। অথবা নাশকতার উদ্দেশ্যে এটা করা হয়েছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে। আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বিশৃংখলা সৃষ্টির উদ্দেশ্যে কেউ এ ধরণের কাজ করে থাকতে পারে এলাকায় আতংক সৃষ্টির জন্য কোন দুস্কৃতিকারী এমন ঘটনাটি ঘটিয়েছে কিনা তা নিয়ে পরীক্ষা-নিরিক্ষা করা হচ্ছে।
এদিকে এলাকাবাসী জানায়, শহীদ মিনারের পাশেই ইউনিয়ন পরিষদ, প্রাইমারী ও হাই স্কুল এবং কলেজ রয়েছে। তার সামনে দিয়েই শিক্ষার্থীরা তাদের স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে যায় । হয়তো কেউ শিক্ষা প্রতিষ্ঠানকে টার্গেট করে দেশে একটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাচ্ছেন। বিষয়টি তদন্ত করে এ ঘটনার আসল রহস্য উদঘাটন করা জরুরী বলে দাবী স্থানীয়দের।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *