নলডাঙ্গায় তিনদিন ব্যপি কৃষি প্রযুক্তি মেলা

নাটোর অফিস॥
কৃষকের সাথে প্রযুক্তির মেলবন্ধন তৈরীতে নাটোরের নলডাঙ্গায় শুরু হয়েছে তিন দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা। রোববার এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিনদিনের এই মেলা উপলক্ষে নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্য শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দূরদর্শী নেতৃত্বে কৃষিক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নত বীজ, সার ও সেচের জ্বালানী সহজলভ্য করার পাশাপাশি কৃষিক্ষেত্রে আধুনিক প্রযুক্তি সরবরাহ করা হয়েছে। কৃষকদের জন্যে প্রণোদনা ও প্রশিক্ষণ প্রদান, প্রদর্শনী খামার স্থাপন করা হচ্ছে নিয়মিতভাবে। কৃষিক্ষেত্রে গবেষণা কার্যক্রমও জোরদার করা হয়েছে। এর সুফল হিসেবে খাদ্য ঘাটতির দেশ থেকে আমরা খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে।

নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুর শুকুর প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার,সাবেক জেলা পরিষদ সদস্য রইস উদ্দিন রুবেল,অ্যাড:আঞ্জুয়ারা পারভিন রতœা,সহকারী কমিশনার সুমা খাতুন সহ প্রমুখ কর্মকর্তা।
উপজেলা কৃষি কর্মকর্তা ফৌজিয়া ফেরদৌস জানান, আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের উন্নয়ন প্রকল্পের আওতায় আয়োজিত মেলা প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে। মেলায় ১৪টি স্টল রয়েছে।
অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের শিক্ষার্থী ও আশ্রায়ন প্রকল্পের সদস্যদের মাঝে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *