গুরুদাসপুরে শেষ মুহূর্তে জমজমাট ঈদ বাজার

জালাল উদ্দিন ,গুরুদাসপুর থেকে॥
ঈদের আনন্দের মাত্রা বাড়িয়ে দিতে ছোট-বড় বয়সি মানুষের চাই নতুন পোশাক। তাই নতুন পোশাকসহ অনুষাঙ্গিক জিনিস কিনতে সবাই এখন বাজারমুখি হয়ে পড়েছে। ঈদের আর মাত্র ১দিন বাকী। আগামী ৩রা মে মঙ্গলবার বাংলাদেশে ঈদুল ফিতরের ঈদ অনুষ্ঠিত হবে। সেই হিসাবে গুরুদাসপুরের বাজারগুলোতে সকাল থেকে গভীর রাত অবধি চলছে বেচাকেনার ধুম। শেষ মুহূর্তে মার্কেটগুলোতে ভিড় বাড়ায় দম ফেলার ফুরসত নেই দোকানিদের। গুরুদাসপুরের চাঁচকৈড়, নাজিরপুর, কাছিকাটা বাজারসহ উপজেলার কয়েকটি বাজার মার্কেটগুলোতে ক্রেতা বিক্রেতার পদচারনায় মুখর হয়ে উঠেছে।
বিশেষ করে পৌর সদরের চাঁচকৈড় বাজারের মার্কেটগুলোতে বেশিরভাগ দোকানগুলোতে ক্রেতাদের ভিড় ব্যাপকভাবে বেড়েছে। পছন্দের পোশাক বাছাই করে কিনতে ক্রেতারা ছুটছে এক দোকান থেকে আরেক দোকানে। ফুটফাট দোকানেও কম নেই ক্রেতা সমাগম।
চাঁচকৈড় স্বপ্না মার্কেটের মালিক শফিক আহমেদ বলেন, ‘রোজার ২০টার পর থেকে কেনা বেচাকেনা বেশ বাড়ছে। এখন তো অনেক ভিড় বাড়ছে। এবার সব বয়সী মানুষের পোশাক বিক্রি হচ্ছে। আগামী মঙ্গলবার ঈদ। তাই অন্য সময়ের চেয়ে এখন বেশি ব্যস্ত সময় পার করছি।’
ঈদের নতুন পোশাক কিনতে এসে সানোয়ার হোসেন, জামান সরকারসহ কয়েকজন বলেন, ‘ঈদে নতুন পোশাক ছাড়া ভাবাই যায় না। তাই নিজের ও পরিবার পরিজন নিয়ে নতুন পোশাক কিনতে এসেছি। দাম একটু বেশি হওয়ায় বাজেটের বাইরে চলে যাচ্ছে। তাও পরিবারকে তো নতুন ড্রেস দিতেই হয়।’
গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন বলেন, ঈদ উপলক্ষে মার্কেটে পুলিশ মোতায়েন রাখা আছে। এছাড়াও ক্রেতারা যাতে নিরাপদে বাড়ি ফিরে যেতে পারে তার জন্য পুলিশের টহল জোরদার করা হয়েছে। যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *