ইটিভির জন্মদিনে এবারও উৎসব করেছে দিঘাপতিয়ার এতিম বালিকারা

নাটোর অফিস॥
নাটোরের দিঘাপতিয়া বালিকা শিশু সদনের আশ্রিত শিশুরা এবারও একুশে টেলিভিশনের জম্ম দিনের উৎসব করেছে। সদনের আশ্রিত শিশুরা ইটিভির ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকতে কোরান তেলেওয়াত,হামদ ও নাত প্রতিযোগীতায় অংশ গ্রহন করে। এছাড়া ইটিভির ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একুশে ফোরাম সদস্যরা এমকে কলেজ চত্বরে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ গ্রহণসহ শেভাযাত্রা করে। এসব অনুষ্ঠানে জেলা প্রশাসক শামীম আহমেদ ,পুলিশ সুপার লিটন কুমার সাহা, সম্প্রীতি সমাবেশের জেলা সভাপতি আব্দুস সালাম,শিক্ষাবিদ প্রফেসর অলোক মৈত্র, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক,সহযোগী অধ্রাপক অশোক ভদ্র,এমকে কলেজের প্রভাষ জেসমিন আক্তার, প্রভাষক মাহবুবুর রহমান, ডাঃ আবুল কালাম আজাদ,সৈয়দ মোস্তাক আলী মুকুল,কসমস প্রতিনিধি মেহেনাজ মালা, একুশে ফোরাম সদস্য নাজমুল , সেলিম ,সুমন,কেন্দ্রিয় জামে মসজিদের মুয়াজ্জিন আলহাজ হাফেজ আব্দুল মমিন সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ হাজির ছিলেন। এতিম খানায় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান করায় ইটিভিকে শুভেচ্ছা জানানা তারা । এতিমদের নিয়ে একুশের এ ধরনের নানা আয়োজনে অভিভুত হন বিশিষ্টজনেরা। এতিমদের নিয়ে এমন আয়োজন একদিকে এতিমদের যেমন উৎসাহিত করবে,অপরদিকে বিভিন্ন প্রতিষ্ঠান সহ বিত্তবানরাও এধরনের আয়োজনে আগ্রহী হয়ে উঠবেন বলে মন্তব্য করেন তারা।
বৃহস্পতিবার সকালে এমকে কলেজ চত্বরে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসুচী পালন শেষে একুশে ফোরামের ব্যানারে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে অতিথিবৃন্দ দিঘাপতিয়া বালিকা শিশু সদনে এতিম শিশুদের অংশ গ্রহণে আয়োজিত কোরান তেলেওয়াত,হামদ ও নাত প্রতিযোগীতার অনুষ্ঠানে যোগ দেন। সেখানে একুশে দর্শক ফোরামের সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতি¦েত্ব প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। বিশিষ অতিথি ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা,নাটোর সম্প্রীতি বাংলাদেশের সভাপতি আব্দুস সালাম,প্রফেসর অলোক মৈত্র,ডাঃ আবুল কালাম আজাদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইটিভি নাটোর প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু।
ডাঃ আবুল কালাম আজাদ বলেন, ইটিভির বর্ষপুর্তি উপলক্ষে গত কয়েক বছর ধরে এই এতিম খানার শিশুদের পান্তা ইলিশ,দুধ পায়েস,চিরা-দই-মিষ্টি, মৌসুমী ফলসহ উন্নত খাবার পরিবেশন ও ক্রিড়া প্রতিযোগীতার আয়োজন করে আসছে। তারা প্রতিবছরই প্রতিষ্ঠা বার্ষিকীতে নানা আয়োজন করে থাকে এই শিশু সদনে। তাদের জন্য সদনের পক্ষ থেকে রইল অভিনন্দন ও শুভেচ্ছা।
আব্দুস সালাম বলেন,ইটিভি অচিরেই পুর্বের অবস্থায় ফিরে আসবে এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনায় দর্শক প্রিয়তা বাড়াবে।একুশের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে জানায় বাংলা নববর্ষের শুভেচ্ছা ও অভিনন্দন।
পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন,টেলিভিশন সাংবাদিকতার ধরন পাল্টে দিয়েছে ইটিভি। ইটিভি সমাজ পরিবর্তনে অথীতে যে ভুমিকা রেখেছে বা রাখছে তা আগামীতেও বহাল রাখবে।
একুশে টেলিভিশনের ২৩ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন,অতীতের দিনগুলোতে একুশে টেলিভিশন সকল শ্রেণী ও পেশার মানুষদের আস্থা অর্জন করেছে যেভাবে ,আগামী দিনগুলোতেও সেভাবে কাজ করবে। আগামীতে তারা দেশের টেলিভিশনগুলোর মধ্যে প্রথম স্থানে যাবে সে লক্ষ্যে কার করে যাবে। তিন সহ সরকারী কর্মকর্তারা একুশে টেলিভিশনের পাশে থাকবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
এবার ইটিভির ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকতে বালিকা শিশু সদনের আশ্রিত শিশুরা কোরান তেলেওয়াত,হামদ ও নাত প্রতিযোগীতায় অংশ নিয়েছে। সদনের এতিমদের নিয়ে প্রথমবারের মত কেরাত,হামদ ও নাত প্রতিযোগীতার আয়োজন করায় আশ্রিত শিশুদের মধ্যে আলোড়ন সৃষ্টি করে। পরে দেশ ও সকলের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করেন নাটোর কেন্দ্রিয় মসজিদের মুয়াজ্জিন আলহাজ হাফেজ আব্দুল মমিন।
পরে কোরান তেলেওয়াত,হামদ ও নাত প্রতিযোগীতায় অংশ নেওয়া প্রতিযোগীসহ সকল এতিম শিশুদের মাঝে বিশেষ ও শুভেচ্ছা উপহার তুলে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।
এদিকে প্রতিবছরের মত এবারও একুশকে শুভেচ্ছা জানাতে ভুল করেননি এতিম শিশু সহ সদনের কর্মকর্তা ও বিশিষ্টজনেরা।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *