নাটোরে টিসিবি পণ্য বিপনন কার্যক্রমের দ্বিতীয় পর্যায় শুরু

নাটোর অফিস ॥
নাটােরে রমজান উপলক্ষে ভর্তুকি মূল্যে নি¤œ আয়ের মানুষের মাঝে টিসিবি’র পণ্যসামগ্রী বিপনন কার্যক্রমের দ্বিতীয় পর্যায় শুরু হয়েছে। জেলা প্রশাসক শামীম আহমেদ আজ বৃহস্পতিবার নলডাঙ্গা উপজেলার পিপরুল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে এই কার্যক্রম উদ্বোধন করেন।
জেলার ৫২টি ইউনিয়ন এবং আটটি পৌরসভার মোট ৯১ হাজার ২০০ পরিবার উপকারভোগীর তালিকায় রয়েছেন। প্রত্যেক পরিবার ৫৫ টাকা কেজি দরে দুই কেজি করে চিনি, ৬৫ টাকা কেজি দরে দুই কেজি করে মসুরের ডাল, ১১০ টাকা লিটার দরে দুই লিটার করে সয়াবিন তেল পাচ্ছেন এবং ৫০ টাকা কেজি দরে দুই কেজি করে ছোলা পাচ্ছেন। রোজার আগে প্রথম পর্যায়ের বিপনন কার্যক্রমে সুবিধাভোগী পরিবার ছোলা ছাড়া অন্যান্য পণ্যসামগ্রী উত্তোলন করেছেন।
নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার জানান, প্রথম পর্যায়ে আজ উপজেলার পিপরুল ইউনিয়ন পরিষদ ছাড়াও নলডাঙ্গা পৌরসভা এবং ব্রক্ষপুর ইউনিয়নে একযোগে পণ্য বিপনন কার্যক্রম সম্পন্ন হয়েছে। নির্ধারিত সময়সূচী অনুযায়ী আগামী সপ্তাহে সমগ্র উপজেলায় বিপনন কার্যক্রম শেষ হবে। উপজেলার মোট উপকারভোগীর সংখ্যা পাঁচ হাজার ২৭৯ জন।
এই কার্যক্রমের ফোকাল পয়েন্ট নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার জানান, আজ দ্বিতীয় পর্যায়ের প্রথম দিনে নলডাঙ্গা ছাড়াও নাটোর সদর, বড়াইগ্রাম, লালপুর, গুরুদাসপুর, বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন বিপনন কেন্দ্রে মোট ১৬ হাজার ২৪১ জন উপকারভোগীর মাঝে টিসিবি’র পণ্য বিতরণ করা হয়েছে। কার্যক্রম সুষ্ঠুভাবে সমাধা করতে প্রত্যেক উপজেলায় জনপ্রতিনিধিবৃন্দের সাথে উপজেলা প্রশাসনের ট্যাগ টিম কাজ করছে।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বর্তমান সরকার দ্রব্যমূল্য পরিস্থিতি এবং মানুষের ক্রয় ক্ষমতা বিবেচনা করে সাধারণ মানুষের কল্যাণে এই কার্যক্রম চালু করে। এই কর্মসূচীর প্রথম পর্যায় সুষ্ঠুভাবে জেলায় সম্পন্ন হয়েছে। এর সুফল হিসেবে বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল হতে শুরু করেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *