নাটোরে পাঁচ দিন ব্যাপী ইমাম প্রশিক্ষণ শুরু

নাটোর অফিস॥
নাটোরে পাঁচ দিন ব্যাপী ইমাম রিফ্রেসার্স প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার সাতটি উপজেলার ২৮জন ইমামদের নিয়ে এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রতœা আহমেদ।
জেলা প্রশাসক শামীম আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের এবং নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক মোঃ আবুল কাশেম।
ইসলামের প্রচার ও প্রসারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং ধর্ম ও ধর্মীয় নেতাদের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছেন বলে বক্তারা উল্লেখ করে বক্তারা বলেন, আমাদের সমাজ ব্যবস্থায় ধর্মীয় নেতাদের প্রভাব রয়েছে। এই প্রভাবকে কাজে লাগিয়ে সমাজের অন্ধকার দূর করতে ভূমিকা রাখতে হবে, মানুষকে আলোকিত করতে হবে। এক্ষেত্রে এই প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মোঃ আবুল কাশেম জানান, পাঁচ দিনের রিফ্রেসার্স প্রশিক্ষণে ইসলামের বুনিয়াদি শিক্ষা, হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনচরিত, ফাতওয়া ও মাসায়েল, মসজিদভিত্তিক সমাজ ব্যবস্থার কৌশল, ইসলামের প্রচার ও প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা, দূর্নীতিমুক্ত সমাজ গঠনে যৌতুক, দারিদ্রতা দূরীকরণ এবং মানব সম্পদ উন্নয়ন, বাল্যবিবাহ, নিরাপদ খাদ্য ও পানির ব্যবহার, মুসলিম পারিবারিক আইন, ডেইরি, পোল্ট্রি, ছাগল ও মৎস্য খামার স্থাপন ইত্যাদি বিষয়ে ক্লাস থাকছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *