নাটোরে নারীর নিরাপদ চলাচল নিশ্চিত করতে মতবিনিময়

নাটোর অফিস॥
নারীর নিরাপদ চলাচল নিশ্চিত করতে নাটোরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের সম্মেলন কক্ষে বুধবার বেলা ১১টায় শুরু হওয়া দিনব্যাপী এই সভায় নাটোরে কর্মরত সংবাদকর্মীরা অংশগ্রহন করেন।
সভায় বক্তব্য রাখেন নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, সমকাল প্রতিনিধি নবীউর রহমান পিপলু, বিটিভি’র জালাল উদ্দিন,এটিএন বাংলার জুলফিকার হায়দার জোসেফ, যুগান্তর প্রতিনিধি মোঃ শহীদুল হক সরকার, যমুনা টেলিভিশনের নামুল হাসান,রফিকুল ইসলাম নান্টু প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশের সংবিধানের ২৮.২ এবং ৩৫ অনুচ্ছেদে রাষ্ট্রীয় ও জরজীবনের সকল ক্ষেত্রে নারীর সম অধিকার এবং চলাফেরার স্বাধীনতার নিশ্চয়তা দেওয়া হয়েছে। জাতীয় নারী উন্নয়ন ণিিত ২০১১ অনুযায়ী শ্রমবাজার ও কর্মক্ষেত্রসহ জাতীয় অর্থনৈতিক কর্মকান্ডে নারীর সক্রিয় অংশগ্রহণের প্রতিশ্রুতি পুনঃব্যক্ত করা হয়েছে। জনস্থানে নারী ও কন্যা শিশুদের উপর হয়রানি বন্ধে বিদ্যমান আইন ও নীতিগুলো সাথে সম্মিলীত ও সমন্বিত পদক্ষেপ গ্রহন করা প্রয়োজন, প্রয়োজন কন্ঠকে শাণিত করা।
‘জনস্থানে নারীর নিরাপত্তা ক্যাম্পেইন’ এর সমন্বয়ক মোঃ জুয়েল রানা জানান, ইউএনডিপি’র মানবাধিকার কর্মসূচী, জাতীয় মানবাধিকার কমিশন, সেন্টার ফর রিসার্স এন্ড ইনফরমেশন জনস্থানে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে একটি সমন্বিত সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করছে। জনস্থানে নারীর নিরাপত্তা বিষয়ে সংশ্লিষ্ট অংশীজনসহ তরুণ সমাজ ও নাগরিকদের ধারণা, দৃষ্টিভঙ্গি এবং আচরণে ইতিবাচক পরিবর্তন আনাই এই ক্যাম্পেইনের লক্ষ্য। নাটোরসহ দেশের ১০টি জেলায় এই ক্যাম্পেইন পরিচালিত হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *