নাটোরে বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলায় ভারতীয় প্রতিনিধিদল

নাটোর অফিস ॥
নাটোরে পঞ্চম বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলায় অংশ নিচ্ছে ৪২ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল। রোববার দুপুরে ভারতের সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি’র চ্যান্সেলর এবং ফ্রেন্ডস্ অব বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট সত্যম রায় চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধিদলের সদস্যরা নাটোরের রাণীভবানী রাজবাড়িতে আসেন এবং শ্যাম সুন্দর মন্দিরে পূজা অর্চণায় অংশগ্রহন করেন।
ভারতের ত্রিপুরা ও পশ্চিম বঙ্গ রাজ্য থেকে আগত প্রতিনিধিদলের মধ্যে রয়েছেন পশ্চিম বঙ্গ রাজ্য সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী (কারাগার) রাম প্রসাদ পাল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক,সংসদ সদস্য আব্দুল কুদ্দুস,শরিফুল ইসলাম শিমুল এমপি,শহিদুল ইসলাম বকুল এমপি,রতœা আহমেদ এমপি,জেলা প্রশাসক শামীম আহমেদ,পুলিশ সুপার লিটন কুমার সাহা,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আশরাফুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার তারিক জুবায়ের, অতিরিক্ত পুলিশ সুপার জামিল আক্তার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান ,সদর উপজেলা নির্বাহী অফিসার আফরোজা খাতুন প্রমুখ।
প্রতিনিধিদল বিকেলে নাটোরের উত্তরা গণভবন পরিদর্শনে করেন। সেখানে পঞ্চম বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার মূল অনুষ্ঠানে যোগদান করেন। অতিথিবৃন্দ উত্তরা গণভবনে বঙ্গবন্ধুর উপরে একটি আলোকচিত্র প্রদর্শনী উপভোগ করেন। ভারত ও বাংলাদেশের শিল্পিদের অংশগ্রহনে যৌথ সাংস্কৃতিক সন্ধ্যা এবং রাতে লেজার লাইট শো’ উপভোগ করবেন। নবনীতা রায় চৌধুরী, ঋতুপর্ণা, মৌ রায় চৌধুরী, শাহেদ প্রমুখ এই প্রতিনিধিদলে রয়েছেন বলে জানিয়েছেন ফ্রেন্ডস অব বাংলাদেশ কোঅর্ডিনেটিং চ্যাপ্টারের প্রধান সমন্বয়ক এ এস এম সামছুল আরেফিন।
মিলন মেলা উদযাপন কমিটির প্রধান তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক বলেন,ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। তাদের সঙ্গে বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে এই সাংস্কৃতিক মিলনমেলার আয়োজন করা হয়েছে।
জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন,মিলনমেলা সফল করতে জেলা প্রশাসন সহ আয়োজক কমিটির সব ধরনের প্রস্তুতি রয়েছে। আশা করছি মিলনমেলা উৎসবমুখর ও সার্থক হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *